চতুর্থ দিনেও আমরণ অনশনে শাবিপ্রবির শিক্ষার্থীরা

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগ দাবিতে চতুর্থ দিনের মতো আমরণ অনশন কর্মসূচি চালিয়ে যাচ্ছেন শিক্ষার্থীরা।

 

অন্যদিকে, করোনা পরিস্থিতির মাঝে বহিরাগত কাউকে ক্যাম্পাসে প্রবেশ না করার আহ্বান জানিয়েছেন আন্দোলনকারী ও কর্তৃপক্ষ।

চার দিনের টানা অনশনে ক্রমেই শারীরিক পরিস্থিতির অবনতির হলেও আন্দোলন থেকে সরে না আসার ব্যাপারে নিজেদের অনড় অবস্থানের কথা জানান শিক্ষার্থীরা।

 

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে অনশনের কারণে এখন পর্যন্ত অসুস্থ ১৬ শিক্ষার্থীকে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

বুধবার বিকেল ৩টা থেকে এক দফা দাবিতে ২৪ শিক্ষার্থী অনশন শুরু করলেও এখন অনশন চালিয়ে যাচ্ছেন বাকি ৭ শিক্ষার্থী। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার হুঁশিয়ারি তাদের কণ্ঠে।

 

অন্যদিকে, করোনা পরিস্থিতির কারণে বহিরাগতদের ক্যাম্পাসে প্রবেশ না করার আহ্বান জানান জানিয়েছেন শাবিপ্রবির প্রোক্টর ড. মো. আলমগীর কবির।

 

রোববার আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশের অভিযান ও গুলি চালানোর প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে সোমবার থেকে আন্দোলনে নামে শিক্ষার্থীরা।

 

 

 

আরও পড়ুন

শিক্ষা  অপরাধ  স্বাস্থ্য  অর্থনীতি  রাজনীতি  আন্তর্জাতিক  খেলাধুলা  লাইফস্টাইল  সারাদেশ

চতুর্থ চতুর্থ 

You might also like
Leave A Reply

Your email address will not be published.