চলন্ত বাসে ট্রাকের ধাক্কা, হাত হারালেন বিশ্ববিদ্যালয় শিক্ষক

ময়মনসিংহের ফুলপুরে চলন্ত বাসে ট্রাকের ধাক্কায় হাত হারালেন বাংলাদেশে কৃষি বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক হাসান মোহাম্মদ মোর্শেদ।

বৃহস্পতিবার রাতে উপজেলার বাশাটি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। বর্তমানে তিনি রাজধানীর ল্যাবএইড হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন।

হাসান মোর্শেদ বাকৃবির পশুপালন অনুষদের সহকারী অধ্যাপক। তিনি শেরপুর শহরের চকপাঠক মহল্লার আব্দুল মতিনের ছেলে।

জানা গেছে, স্ত্রীর সঙ্গে দেখা করতে ময়মনসিংহ থেকে শেরপুরে যাচ্ছিলেন হাসান মোর্শেদ। যাওয়ার সময় বৃহস্পতিবার রাত সাড়ে ৭টার দিকে এ দুর্ঘটনা ঘটে। ট্রাকের ধাক্কায় তার হাত শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে যায়।

ফুলপুর থানার ওসি আব্দুল্লাহ আল মামুন বলেন, হাসান মোর্শেদ বাকৃবি থেকে আদিল পরিবহণে বাসে করে শেরপুর যাচ্ছিলেন। অসাবধানতাবশত ডান হাতটি তিনি জানালার বাইরে রেখেছিলেন।

ফুলপুরের বাশাটি এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা দ্রুতগামী একটি ট্রাক বাসের জানালায় ধাক্কা দিয়ে চলে যায়। এতে হাসান মোর্শেদের হাতের যে অংশটি জানালার বাইরে ছিল সেটি কেটে পড়ে যায় রাস্তায়। পরে বাসটি নকলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে গেলে চালক পালিয়ে যায়।

আহত শিক্ষককে নকলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। পরে সেখান থেকে রাতেই তাকে ঢাকার ল্যাবএইড হাসপাতালে নেওয়া হয়। হাতের বিচ্ছিন্ন অংশ সংগ্রহ করে হাসপাতালে যাওয়ার সময় শিক্ষকের সঙ্গে দেওয়ার ব্যবস্থা করে দেয় পুলিশ।

হাসান মোর্শেদের সর্বশেষ অবস্থা বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ডেইরি বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মো. আবিদ হাসান বলেন, রাত ৩টার দিকে তাকে ময়মনসিংহ মেডিকেল থেকে ঢাকার ল্যাবএইডে স্থানান্তর করা হয়। হাতের অস্ত্রোপচার শেষে তিনি আইসিইউতে রয়েছেন। প্রচুর রক্তক্ষরণ হওয়ায় এখনও বিরতিহীনভাবে রক্ত সরবরাহ করা হচ্ছে।

এর আগে রাতে ময়মনসিংহ মেডিকেলে হাতের একটি অস্ত্রোপচার সম্পন্ন হয়। তবে তার ডান হাতটি জোড়া লাগানো সম্ভব হয়নি।

You might also like
Leave A Reply

Your email address will not be published.