অবশেষে ৮ ফেব্রুয়ারির সমাবেশের অনুমতি পেলো বিএনপি

দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে তাঁর কারাবরণের দুই বছরকে সামনে রেখে নয়াপল্টনে ৮ ফেব্রুয়ারির সমাবেশের অনুমতি পেয়েছে বিএনপি। 
শুক্রবার (৭ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) বিএনপিকে সমাবেশের জন্য মৌখিক অনুমতি দিয়েছে। 

বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি ও চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান ব্রেকিংনিউজকে এ তথ্য জানিয়েছেন। 

তারা জানান, শনিবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশের জন্য মৌখিক অনুমতি দিয়েছে ডিএমপি। শুক্রবার দুপুরে এ অনুমতি দেয়া হয়েছে।

নয়াপল্টনে সমাবেশ করার ক্ষেত্রে ডিএমপির পক্ষ থেকে কোনও শর্ত দেয়া হয়েছে কিনা জানতে চাইরে এ্যানি ব্রেকিংনিউজকে বলেন, ‘মৌখিকভাবে অনুমতির ক্ষেত্রে কোনও শর্ত বলা হয়নি। তবে লিখিত অনুমতির ক্ষেত্রে শর্ত থাকতে পারে।’

এর আগে সমাবেশের অনুমতি নিতে টানা দ্বিতীয় দিনের মতো গতকাল বৃহস্পতিবার ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনারের কার্যালয়ে গিয়েছিলেন বিএনপির একটি প্রতিনিধিদল। 

প্রতিনিধিদলে ছিলেন- বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, সেলিমুজ্জামান সেলিম ও প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী।

গতকাল দুপুরে ডিএমপি কার্যালয় থেকে বের হয়ে প্রতিনিধিদলের সদস্য অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ ব্রেকিংনিউজকে বলেছিলেন, ‘আমরা আজও (বৃহস্পতিবার) অনুমতি চাইতে ডিএমপি কার্যালয়ে গিয়েছিলাম। ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম জানিয়েছেন, তিনি সমাবেশের অনুমতির ব্যাপারে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত জানাবেন।’

খালেদা জিয়ার কারাবন্দিত্বের দুই বছর পূর্ণ হচ্ছে আগামীকাল শনিবার (৮ ফেব্রুয়ারি)। দিনটিকে কেন্দ্র করে তাঁর মুক্তির দাবিতে ওইদিন দুপুর ২টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করার ঘোষণা দিয়েছে বিএনপি। 

গত মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের সঙ্গে যৌথসভা শেষে এ ঘোষণা দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সমাবেশের পাশাপাশি খালেদা জিয়ার মুক্তির দাবিতে দু’দিনব্যাপী কর্মসূচি পালনের কথা জানান তিনি। 

You might also like

Leave A Reply

Your email address will not be published.