রক্তের গঙ্গা বয়ে গেলেও মোদীকে আসতে দিব না : ভিপি নুর

বাঙালি মুক্তির সংগ্রামে অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তার জন্ম শতবার্ষিকীতে ভারতের সাম্প্রদায়িক প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আমন্ত্রণ রুঁখেতে প্রয়োজনে রক্তের গঙ্গা বয়ে যাবে তবুও তাকে দেখতে চাননি বলে জানিয়েছেন ডাকসু ভিপি নুরুল হক নুর।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) বিবিসি বাংলাকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, মোদীকে যদি বাংলাদেশে আনা হয় তাহলে বঙ্গবন্ধুকে অসম্মান জানানো হবে। বাংলাদেশের মুক্তিযুদ্ধকে অসম্মান জানানো হবে।

ভিপি নুর বলেন, ভারতের ‘এনআরসি’ ও ‘সিএএ’ নিয়ে যে সহিংসতা হচ্ছে তার পেছনে রয়েছে ভারতের হিন্দু জাতীয়তাবাদী রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ (আরএসএস) এবং মোদীর সংগঠন বিজিপির প্রত্যক্ষ মদদ রয়েছে। এই সহিংসতার পেছেনে মোদী গুরুত্বপূর্ণ রুল ফলো করছেন। আমরা ইতমধ্যে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার পরিষদের পক্ষ থেকে জানিয়েছে মোদীর মতো সাম্প্রদায়িক ব্যক্তিকে মুজিববর্ষে আমন্ত্রণ যেন না করেন। 
বাংলাদেশের পক্ষ থেকে মোদীকে যদি ভারতের প্রধানমন্ত্রী হিসেবে দাওয়াত দেওয়া হয় বিবিসি প্রতিবেদকের এমন প্রশ্নে নুর বলেন, মোদী ভারতের প্রধানমন্ত্রী হতে পারেন কিন্তু তার যে কার্যকালপ সেটা প্রধানমন্ত্রীর কাজ হতে পারে না। ভারতের সংবিধানে অসাম্প্রদায়িক চেতনার কথা বলা হয়েছে অথচ কিছুদিন ধরে দেখা যাচ্ছে টার্গেট করে মুসলিমদের উপর হামলা করা হচ্ছে। সাংবাদিকদের পোশাক খুলে দেখা হচ্ছে সে হিন্দু না মুসলিম। এই ঘটনার পিছনে প্রত্যক্ষ মদদ রয়েছে মোদী সরকারের। সুতরাং এমন ধরনের সাম্প্রদায়িক সরকার প্রধানকে অসাম্প্রদায়িক বাংলাদেশে দেখতে চাইনা।

You might also like

Leave A Reply

Your email address will not be published.