৪০তম বিসিএসের প্রিলিতে পাস ২০ হাজার ২৭৭

৪০তম বিসিএসের প্রিলিমিনারি  পরীক্ষার ফল  প্রকাশ করা হয়েছে। বৃহস্পতিবার (২৫ জুলাই) প্রকাশিত এ পরীক্ষায় মোট ২০ হাজার ২২৭ জন পাস করেছেন। পাস করা প্রার্থীরা লিখিত পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পাবেন।

বৃহস্পতিবার সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সিন্ডিকেট সভা শেষে বিকেলে এ ফল প্রকাশ করা হয়। পিএসসির এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কমিশনের বিশেষ সভায় প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল অনুমোদনের পর ৪০তম বিসিএস পরীক্ষার এ ফল প্রকাশ করা হয়েছে। লিখিত পরীক্ষায় অংশগ্রহণের জন্য সরকারি কর্ম কমিশন কর্তৃক মোট ২০ হাজার ২৭৭ জন প্রার্থীকে সাময়িকভাবে যোগ্য ঘোষণা করা হয়েছে।

গত ৩ মে সারাদেশে একযোগে ৪০তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষায় ৪ লাখ ১২ হাজার ৫৩২ চাকরিপ্রার্থী অংশ নেন। লিখিত পরীক্ষার সময়সূচি যথাসময়ে জানানো হবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

৪০তম বিসিএসে মোট ১ হাজার ৯০৩ জন ক্যাডার নিয়োগ দেওয়ার কথা রয়েছে। যার মধ্যে ক্যাডার অনুসারে প্রশাসনে ২০০, পুলিশে ৭২, পররাষ্ট্রে ২৫, করে ২৪, শুল্ক আবগারিতে ৩২ ও শিক্ষা ক্যাডারে প্রায় ৮০০ জন নিয়োগ দেওয়া হতে পারে।

যেভাবে জানা যাবে ফল

৪০তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল কমিশনের  ওয়েবসাইটে  পাওয়া যাচ্ছে। এছাড়া টেলিটক মোবাইল থেকে এসএমএসের মাধ্যমেও এর ফলাফল জানা যাবে।

এসএমএসের মাধ্যমে ফল জানতে PSC40Registration Number লিখে ১৬২২২ তে পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফল পাওয়া যাবে।

You might also like

Leave A Reply

Your email address will not be published.