টেনিসকে বিদায় জানাচ্ছেন সানিয়া মির্জা

ক্যারিয়ারের ইতি টানতে যাচ্ছেন ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জা। চলতি মৌসুম শেষেই পেশাদার টেনিস থেকে অবসর নেবেন বলে জানিয়েছেন তিনি।

 

এক টুইটবার্তায় সানিয়া বলেন, আমি সিদ্ধান্ত নিয়েছি- এটিই হতে যাচ্ছে আমার শেষ মৌসুম। আমি এবার প্রতি সপ্তাহ ধরে ধরে এগোনোর সিদ্ধান্ত নিয়েছি। পুরো মৌসুম খেলতে পারব কিনা নিশ্চিত নই আমি।

বিদায়

মঙ্গলবার অস্ট্রেলিয়ান ওপেনে ডবলসের প্রথম রাউন্ড থেকে বিদায় নেওয়ার পর এ কথা জানান সানিয়া। ২০১৩ সালে সিঙ্গলস থেকে অবসর নিয়েছিলেন সানিয়া।

 

এর পর ডবলসে দুনিয়ার এক নম্বর খেলোয়াড় হয়েছিলেন ৩৫ বছরের সানিয়া। দেশের মহিলা খেলার একটা সময়ের সবচেয়ে বড় আইকন সানিয়ার অবসরের সিদ্ধান্তের পর সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছা জানিয়েছেন নেটিজেনরা।

 

২০০৪ সাল থেকে পেশাদার টেনিস সার্কিটে খেলা ৬টি গ্র্যান্ডস্ল্যামের অধিকারী সানিয়া সিঙ্গলসে প্রথম ভারতীয় হিসেবে ইউএস ওপেনের চতুর্থ রাউন্ডে উঠেছিলেন।

 

২০০৬-০৭ মৌসুমে সিঙ্গলসে তিনি প্রথম ৩০-এ ঢুকে নজির গড়েছিলেন। মহিলাদের ডবলসে তিনটি গ্র্যান্ডস্ল্যাম জিতেছেন তিনি, আছে একটি রানার্সআপ ট্রফিও।

 

মিক্সড ডবলসে জিতেছেন তিনটি গ্র্যান্ডগ্ল্যাম খেতাব। ভারতীয় মহিলা টেনিসে বিপ্লব আনা সানিয়া একের পর এক চমকপ্রদ সাফল্য ছিনিয়ে এনে দেশের খেলায় ঝড় তোলেন।

 

 

আরও পড়ুন

শিক্ষা  অপরাধ  স্বাস্থ্য  অর্থনীতি  রাজনীতি  আন্তর্জাতিক  খেলাধুলা  লাইফস্টাইল  সারাদেশ

বিদায় বিদায় 

You might also like
Leave A Reply

Your email address will not be published.