ঢাকাসহ ৩ বিভাগে বৃষ্টির দুঃসংবাদ

সারা দেশে ফের বাড়তে শুরু করেছে রাতের তাপমাত্রা। একই সঙ্গে খুলনা, বরিশাল ও ঢাকা বিভাগে হালকা বৃষ্টির পূ্র্বাভাস দিয়েছে আবহাওয়া বিভাগ।

 

এরইমধ্যে শনিবার ২২ জানুয়ারি সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৮ দশমিক ৩ ডিগ্রি রেকর্ড করা হয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায়। শুক্রবারও তেঁতুলিয়ার তাপমাত্রা ছিল ১১ দশমিক ২ ডিগ্রি।

 

এদিকে মৃদু শৈত্যপ্রবাহ ও তীব্র শীতে উত্তরপশ্চিমাঞ্চলে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। কনকনে বাতাস ও তীব্র শীতে অনেক দরিদ্র ও নিম্ন আয়ের লোকজন সকালে বাড়ি থেকে বের হতে না পারায় কাজে যোগ দিতে পারছে না। কাজ না পেয়ে তারা চরম বিপাকে পড়েছে।

 

ভোরে কুয়াশা থাকায় দুর্ঘটনা এড়াতে বিভিন্ন সড়কগুলোতে হেডলাইট জ্বালিয়ে যানবাহনগুলোকে চলাচল করতে দেখা গেছে। রাস্তার পাশে খরকুটো জ্বালিয়ে মানুষজন শীত নিবারণের চেষ্টা করছে।

 

শনিবার সকালে ঢাকায় সর্বনিম্ন তামাত্রা ১৪ ডিগ্রি থেকে বেড়ে হয়েছে ১৫ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

 

আবহাওয়া অফিস জানায়, সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় খুলনা, বরিশাল ও ঢাকা বিভাগের দু-এক জায়গায় হালকা বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারা দেশে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

 

এ সময়ে সারা দেশে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে। আগামী তিনদিনে সারা দেশে বৃষ্টিপাত হতে পারে।

 

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে।

 

উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

 

 

 

আরও পড়ুন

শিক্ষা  অপরাধ  স্বাস্থ্য  অর্থনীতি  রাজনীতি  আন্তর্জাতিক  খেলাধুলা  লাইফস্টাইল  সারাদেশ

বিভাগে বিভাগে  বিভাগে 

You might also like
Leave A Reply

Your email address will not be published.