দ্বিতীয় স্ত্রী বেছে নিতে সৌদিতে প্রশিক্ষণ

নানা কারণে দ্বিতীয়বার বিয়ে করেন অনেকে। প্রথম স্ত্রীর প্রয়াণে কেউ কেউ দ্বিতীয়বার বিয়ে করেন। প্রথম স্ত্রীর সঙ্গে বিয়ে বিচ্ছেদ হলেও দ্বিতীয়বার প্রণয়ে বাঁধা পড়েন অনেকে।

 

আবার প্রথম স্ত্রী থাকতেও দ্বিতীয়বার বিয়ে করার কথা ভাবেন কেউ কেউ। তবে কারণ যাই হোক প্রথমবারের ভুলগুলো শুধরে নিয়ে দ্বিতীয়াবার যেন সঠিক হাতটি ধরতে পারেন সে জন্য পুরুষদের জন্য রীতিমতো প্রশিক্ষণের আয়োজন করা হয়েছিল সৌদি আরবে

গালফ নিউজ এক প্রতিবেদনে জানিয়েছে, সৌদি আরবে পুরুষদের দ্বিতীয় স্ত্রী বেছে নেওয়ার দক্ষতা শেখানোর জন্য রীতিমতো একটি প্রশিক্ষণের আয়োজন করা হয়েছিল।

 

তবে এ নিয়ে দেশজুড়ে বিতর্কের সৃষ্টি হওয়ায় তা বাতিল করা হয় বলে স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে গালফ নিউজ জানায়।

 

দ্বিতীয় স্ত্রীকে বেছে নেওয়ার দক্ষতা শীর্ষক ওই দুই দিনের ওই প্রশিক্ষণটি সৌদি আরবের আল-রাস গভর্নরেটে আল বীর আলবীর সিভিল চ্যারিটেবল  অর্গানাইজেশনের সদর দফতরে ১৬ ও ১৭ নভেম্বর অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

 

তবে সামাজিক যোগাযোগ মাধ্যমে এ নিয়ে ব্যাপক সমালোচনা শুরু হয়। নেটিজেনরা আয়োজকদের বিরুদ্ধে বহু বিবাহ প্রথাকে উসকে দেওয়ার অভিযোগ তোলেন। তোপের মুখে সমালোচকরা ওই প্রশিক্ষণ বাতিল করতে বাধ্য হয়।

 

অনেক ব্যবহারকারী তাদের অ্যাকাউন্টে প্রশিক্ষণের বিজ্ঞাপনের ছবি শেয়ার করে ক্রুদ্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন বলেছেন, এটা পুরুষদের একাধিক বিয়ে করার ব্যাপারে উসকানির দেওয়ার চেষ্টা।

 

 

 

Edited By: K F

 

আরও পড়ুন

রাজনীতি  আন্তর্জাতিক খেলাধুলা লাইফস্টাইল সারাদেশ  

 

You might also like
Leave A Reply

Your email address will not be published.