উপাচার্যের পদত্যাগ দাবিতে উত্তপ্ত শাবি

উপাচার্যের পদত্যাগ দাবিতে শিক্ষার্থীদের স্লোগানে আবারো উত্তপ্ত হয়ে উঠেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস।

 

মঙ্গলবার সকাল থেকেই শিক্ষার্থীদের বিভিন্ন স্লোগানে উত্তপ্ত হয়ে ওঠে ক্যাম্পাস। এসময় শিক্ষার্থীরা উপাচার্যের পদত্যাগ দাবিতে গণস্বাক্ষর কর্মসূচি পালন করেন।

 

শিক্ষার্থীরা- ক্যাম্পাসে হামলা কেন, প্রশাসন জবাব চাই; এক দুই তিন চার, ফরিদ তুই গদি ছাড়; প্রশাসনের স্বৈরাচার, মানি না মানি না, ভিসির পদত্যাগ, মানতে হবে, মানতে হবে, পতন! পতন! পতন চাই, বোমাবাজের পতন চাই, যেই ভিসি গ্রেনেড ছুঁড়ে সেই ভিসির পদত্যাগ চাই, যেই ভিসি ছাত্র মারে সেই ভিসি চাই না, যেই ভিসি গুলি ছুঁড়ে সেই ভিসির পদত্যাগ চাই; শিক্ষার্থীর ওপর হামলা কেন প্রশাসন জবাব চাই; সাস্টিয়ান সাস্টিয়ান এক হও এক হও; ক্যাম্পাস কারো বাপের না হল আমরা ছাড়বো না’ ইত্যাদি স্লোগানে ক্যাম্পাস উত্তাল করে তুলেন শিক্ষার্থীরা।

 

এসময় শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের আচার্য রাষ্ট্রপতি আব্দুল হামিদের কাছে উপাচার্যের পদত্যাগ দাবি করে খোলা চিঠি পাঠান। আন্দোলনকারী এক শিক্ষার্থী উপস্থিত মিডিয়া এবং শিক্ষার্থীদের চিঠিটি পাঠ করে শোনান।

 

আন্দোলনরত এক শিক্ষার্থী বলেন, আমাদের একদফা দাবি উপাচার্যকে পদত্যাগ করতে হবে। যেই ভিসি আমাদের ওপর হামলা চালাতে পারে সেই উপাচার্যকে আমরা আমাদের বিশ্ববিদ্যালয়ে চাই না।

 

যতক্ষণ না পর্যন্ত উপাচার্য পদত্যাগ না করবেন ততক্ষণ পর্যন্ত আমরা আমাদের আন্দোলন চালিয়ে যাবো।

 

এ পরিস্থিতি নিয়ে জানতে চাইলে প্রক্টর ড. আলমগীর কবীর কোনো মন্তব্য করতে রাজি হননি।

 

 

 

 

আরও পড়ুন

শিক্ষা  অপরাধ  স্বাস্থ্য  অর্থনীতি  রাজনীতি  আন্তর্জাতিক  খেলাধুলা  লাইফস্টাইল  সারাদেশ

দাবিতে দাবিতে 

You might also like
Leave A Reply

Your email address will not be published.