বাড়ি বরিশাল, পদ্মা সেতু আমার লাগবে: ওমর সানী

স্বপ্ন সত্যিতে রূপ নিয়েছে খরস্রোতা পদ্মায়। শনিবার বর্ণিল উৎসব, বাতাসে রঙিন আবির ও ফলক উন্মোচনসহ উৎসবমুখর নানা আয়োজনের মধ্য দিয়ে পদ্মা সেতুর উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গৌরবের  সেতু উদ্বোধনের এই আনন্দ ও খুশির ঢেউ লেগেছে দেশজুড়ে। দীর্ঘদিনের লালিত স্বপ্নপূরণ হওয়ায় গোটা দেশে বইছে আনন্দের উচ্ছ্বাস।

পদ্মা সেতু বাস্তবায়নে উচ্ছ্বসিত দেশের তারকারাও। তাদের মধ্যে অন্যতম চিত্রনায়ক ওমর সানী। ফেসবুকে নিজের সেই উচ্ছ্বাস প্রকাশ করেছেন ‘চাঁদের আলো’খ্যাত তারকা।

 

তার নিজের জন্য কতটা জরুরি সে কথা জানিয়েছেন ভক্ত-অনুরাগীদের।

 

পদ্মা সেতু

 

ওমর সানী লিখেছেন— ‘আমার বাড়ি বরিশাল, গৌরনদী। জন্ম কালীগঞ্জ, জিনজিরা, ঢাকা। আমার শ্বশুরবাড়ি সাতক্ষীরা, খুলনা। পদ্মা সেতু আমার লাগবে, আপনার লাগবে। আমাদের গর্ব পদ্মা সেতু। আমাদের প্রথম অর্জন স্বাধীনতা আর দ্বিতীয় অর্জন । সমালোচনা নয়; আসুন আমরা এক মুখে বলি, আমাদের পদ্মা সেতু।’

সেতু নিয়ে উচ্ছ্বসিত একসময়ের জনপ্রিয় চিত্রনায়িকা শাবনূরও। সুদূর অস্ট্রেলিয়া থেকে  সেতু উদ্বোধনের আনন্দে শামিল হন তিনি।

ফেসবুকে শাবনূর এক পোস্টে লেখেন— ‘স্বপ্নের পদ্মা সেতু। এটি বাংলাদেশের দীর্ঘতম সেতু। স্থাপত্য শিল্পের এক শ্রেষ্ঠ স্থাপনা এবং ঐতিহাসিক নিদর্শন। আমাদের গর্বের এই সেতু উদ্বোধন হওয়ায় আমিও আজ সবার সঙ্গে মহাসুখে উচ্ছ্বসিত, উদ্বেলিত ও আনন্দিত। ’

সেতু দেখে উদ্বেলিত অভিনেত্রী মেহের আফরোজ শাওনও। উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নিয়ে সাংবাদিকদের নিজের অনুভূতির কথা জানান শাওন, আমি মুক্তি দেখিনি,  সেতু দেখছি। অসাধারণ একটি অনুভূতি। বাঙালি জাতি হচ্ছে হার না মেনে নেওয়ার জাতি। যেভাবেই হোক আমরা আদায় করে নিতে পারি।

 

পদ্মা সেতু

প্রসঙ্গত, সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে তৈরি বাংলাদেশের সবচেয়ে বড় স্থাপনা । সেতুটির দৈর্ঘ্য ৬.১৫ কিলোমিটার। দ্বিতল এই সেতুর এক অংশ  মুন্সীগঞ্জের মাওয়া প্রান্ত এবং অপর অংশ নদীর শরীয়তপুরের জাজিরা প্রান্তে যুক্ত। একই সঙ্গে ট্রেন ও গাড়ি চলাচলের ব্যবস্থা রয়েছে এ সেতুতে। চার লেনবিশিষ্ট ৭২ ফুট প্রস্থের এ সেতুর নিচতলায় রয়েছে রেললাইন। এর মাধ্যমে দক্ষিণাঞ্চলের সঙ্গে সারা দেশের রেলযোগাযোগ স্থাপিত হবে।  সেতু নির্মাণে মোট ব্যয় হয়েছে ৩০ হাজার ১৯৩ কোটি টাকা।

 

 

গায়িকা পুতুলের কোলজুড়ে ফুটফুটে পরি

এবার ‘আনন্দমেলা’র কান্ডারি

You might also like
Leave A Reply

Your email address will not be published.