পীরগঞ্জে তাণ্ডব, পরিতোষের দোষ স্বীকার

রংপুরের পীরগঞ্জে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় দোষ স্বীকার করায় অভিযুক্ত পরিতোষ সরকারকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

সেই সঙ্গে একই ঘটনায় দায়ের পৃথক মামলায় পরিতোষসহ ৩৯ আসামিকে কারাগারে পাঠিয়েছেন আদালত। মঙ্গলবার ১৯ অক্টোবর পীরগঞ্জ আমলি আদালতের বিচারক ফজলে এলাহী এ আদেশ দেন।

এদিন বিকেলে ফেসবুকে ধর্ম অবমাননার অভিযোগের অভিযুক্ত পরিতোষ সরকারকে রংপুর চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পুলিশ।

পীরগঞ্জ সিনিয়র চিপ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট-২ এর বিচারক ফজলে এলাহীর আদালতে দোষ স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি রেকর্ডের পর তাকে রংপুর কেন্দ্রীয় কারাগারে প্রেরণ করার নির্দেশ দেন আদালত।

এর আগে একইদিন দুপুরে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে দুই মামলার ৪১ আসামিকে আদালতে তোলে পুলিশ। আদালত পরিদর্শক গোলাম মোস্তফা জানান, আটকদের মধ্যে তিনজন অপ্রাপ্ত বয়স্ক।

গ্রেফতারদের বিরুদ্ধে বাড়িঘরে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও মালামাল লুটপাটের অভিযোগ রয়েছে। গ্রেফতার ৪১ আসামির মধ্যে শুনানি শেষে ৩৮ জনকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

আসামিদের মধ্যে ৩৮ জনকে কারাগারে পাঠানোর বিষয়টি নিশ্চিত করেছেন মামলার বাদী পীরগঞ্জ থানার উপপরিদর্শক ইসমাইল হোসেন। তিনি জানান, হিন্দুপল্লিতে হামলার ওই ঘটনায় দুটি মামলা রেকর্ড করা হয়েছে।

এর মধ্যে বাড়িঘরে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটপাটর ঘটনায় করা মামলাটি পরিদর্শক (তদন্ত) মাহবুব রহমান এবং তথ্যপ্রযুক্তি আইনের মামলা এসআই সাদ্দাম হোসেন তদন্ত করছেন।

পীরগঞ্জে ধর্ম অবমাননার অভিযোগে বাড়িঘরে আগুন, গ্রেফতার ২০

এদিকে মঙ্গলবার বিকেলে ঘটনাস্থল পরিদর্শন করেন ভারতীয় সহকারী হাইকমিশনার সনজিৎ কুমার ভাট্টি। এর আগে হিন্দু বৌদ্ধ কল্যাণ ঐক্য পরিষদের কেন্দ্রীয় সভাপতি সাবেক রাষ্ট্রদূত নিমচন্দ্র ভৌমিক ঘটনাস্থল পরিদর্শন করেন।

তারা সংখ্যালঘু সুরক্ষা আইন এবং সংখ্যালঘুদের উপর হামলার নিন্দা জ্ঞাপন করে রাষ্ট্রীয় নিরাপত্তার দাবি জানান।

গত রবিবার ১৭ অক্টোবর রাতে ফেসবুকে ইসলাম ধর্ম অবমাননার অভিযোগ তুলে পীরগঞ্জে রামনাথপুর ইউনিয়নে হিন্দু সম্প্রদায়ের অন্তত ২৩টি বাড়িঘরে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ করে উগ্রবাদীরা।

এ ঘটনায় পীরগঞ্জ থানায় পুলিশের পক্ষ থেকে দুইটি মামলা হয়েছে। ফেসবুকে পোস্ট দেয়া যুবক পরিতোষ সরকারকেসহ হামলার ঘটনায় জড়িত ৪২ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

 

You might also like
Leave A Reply

Your email address will not be published.