বঙ্গবন্ধুর ম্যুরালের সামনে দেয়াল তৈরি করায় অধ্যক্ষ অবরুদ্ধ

ময়মনসিংহের গফরগাঁও সরকারি কলেজে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল ইটের দেওয়াল তৈরি করে ঢেকে দেওয়ার প্রতিবাদে এবং অধ্যক্ষের শাস্তির দাবীতে তার কক্ষ অবরুদ্ধ করে বিক্ষোভ এবং মানববন্ধন কর্মসূচি পালন করেছে গফরগাঁও উপজেলা ও সরকারি কলেজ শাখা ছাত্রলীগ।

মঙ্গলবার ২৬ অক্টোবর কয়েক’শ ছাত্রলীগের নেতাকর্মী অধ্যক্ষের রুম অবরুদ্ধ করে রাখে। থানা পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এর আগে কলেজের সামনে উপজেলা শাখা ও গফরগাঁও সরকারি কলেজ শাখা ছাত্রলীগের বিক্ষুব্ধ নেতাকর্মীরা মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করে।

মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচিতে সাধারণ ছাত্র-ছাত্রীরাও যোগ দেয়। এ সময় সকাল ১১ টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ঘন্টাব্যাপি চলে মানবন্ধন।

মুজিব শতবর্ষ উপলক্ষে ২০২০ সালে গফরগাঁও সরকারি কলেজের কলাভবনের সামনে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শরীফুল ইসলাম মন্ডলের ব্যক্তিগত উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালটি স্থাপন করা হয়।

সম্প্রতি নব যোগদানকৃত অধ্যক্ষ কাজী ফারুক আহম্মেদের পরিকল্পনায় কলেজ মাঠের সৌন্দর্য বর্ধনের কাজের অংশ হিসেবে ম্যুরালের সামনের অংশে ইটের দেওয়াল তৈরী করা হচ্ছে।

এতে ম্যুরালটি প্রায় ঢেকে যাচ্ছে। এতে ছাত্রলীগের নেতাকর্মীসহ কলেজের ছাত্রছাত্রীরা বিক্ষুব্ধ হয়ে উঠে।

উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শরীফুল ইসলাম মন্ডল জানান, বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাষ্টের সাথে যোগাযোগ করে এবং তাদের অনুমতি নিয়ে এই মুর‌্যালটি স্থাপন করা হয়।

ইটের দেওয়াল তৈরী করে জাতির জনকের ম্যুরাল ঢেকে দেওয়ার ষড়যন্ত্রকারী অধ্যক্ষ কাজী ফারুক আহমেদের বিভাগীয় শাস্তি দাবী করেন তিনি।

কলেজ অধ্যক্ষ কাজী ফারুক আহম্মেদ বলেন, জাতির জনকের ম্যুরাল ঢেকে দেওয়ার উদ্দেশ্যে নয়, কলেজ ক্যাম্পাসের সৌন্দর্য বর্ধনের অংশ হিসেবে এখানে একটি ছোট দেওয়াল নির্মাণ করা হচ্ছে । ছাত্র-ছাত্রীরা না চাইলে এ দেওয়াল নির্মাণ করা হবে না।

মানবন্ধন চলাকালে বক্তব্য রাখেন উপজেলা ছাত্রলীগের সভাপতি মেহেদি হাসান সানিল, সাধারণ সম্পাদক শরীফুল ইসলাম মন্ডল, উপজেলা ছাত্রলীগ নেতা নাইম আকন্দ, পৌর শাখা ছাত্রলীগ সভাপতি সাকিব মাহমুদ সিয়াম,সাধারণ সম্পাদক মেহরাব হোসেন তানভীর, কলেজ শাখা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক শাহরিয়ার আহমেদ সীমান্ত, সাব্বীর আহমেদ, নাজমুল হাসান রিবান, মোরাদ হোসেন জনি প্রমুখ।

You might also like
Leave A Reply

Your email address will not be published.