টানা ১০ বছর ধরে…

আজ (৮ মে) কবিগুরুর রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৮তম জন্মবার্ষিকী। এ উপলক্ষে এসেছে রবীন্দ্রসংগীতশিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যার নতুন অ্যালবাম। নাম ‘গানের ঝরনাতলায়’।
এটি প্রকাশ করেছে ইমপ্রেস অডিও ভিশন।
এর মাধ্যমে টানা ১০ বছর বিশ্বকবির প্রতিটি জন্মদিনে প্রকাশ হলো বন্যার একটি করে গানের অ্যালবাম। বিষয়টি জানালো ইমপ্রেস অডিও ভিশন।
রেজওয়ানা চৌধুরী বন্যা জানান, রবীন্দ্রসংগীতের প্রচার ও প্রসারে সারা বছরই টেলিভিশন ও মঞ্চে গান করছেন। তবে সিডি আকারে গান প্রকাশের একটা ব্যতিক্রম আবেদন আছে বলে মনে করেন তিনি। আর এ কারণে সিডি আকারে এলো নতুন এ অ্যালবামটি।
এর সংগীতায়োজন করেছেন পুলক সরকার। গানগুলোর মধ্যে রয়েছে- অগ্নিশিখা এসো এসো, আমার দোসর যে জন, বসন্ত তার গান লিখে যায়, চিনিলে না আমারে কি, চরণ ধরিতে দিয়ো গো আমারে, এই মৌমাছিদের ঘরছাড়া কে করেছে, গানের ঝরনাতলায় তুমি, মেঘের কোলে কোলে যায় রে চলে, পথ চেয়ে যে কেটে গেল কত দিনে রাতে, রাত্রি এসে যেথায় মেশে দিনের পারাবারে, তোমার কাছে এ বর মাগি এবং মোতারই গেহে পালিছ স্নেহে।
এদিকে বন্যা জানালেন, শুধু অ্যালবাম নয়, আজ (৮ মে) টিভি পর্দায় গান নিয়েও থাকছে তার ব্যস্ততা।
রাত ১১টা ২৫ মিনিট থেকে বাংলাভিশনের ‘মিউজিক ক্লাব’-এর বিশেষ আয়োজনে গাইবেন তিনি। এতে রবীন্দ্রনাথ ঠাকুরের জীবদ্দশায় বিশেষ সময়ের গান গাওয়ার পাশাপাশি তিনি রবীন্দ্রসংগীতের বিভিন্ন বিষয় নিয়ে কথা বলবেন। অনুষ্ঠানটি প্রযোজনা করছেন নাহিদ আহমেদ বিপ্লব।

You might also like

Leave A Reply

Your email address will not be published.