‘শনিবার বিকেল’ নিয়ে সিডনি উৎসবে তিশা

সম্প্রতি মস্কো চলচ্চিত্র উৎসবে অংশ নিয়ে দুটি পুরস্কার জয় করেছে মোস্তফা সরয়ার ফারুকীর ‘শনিবার বিকেল’। এবার একই ছবি নিয়ে এই নির্মাতা যাচ্ছেন সিডনি উৎসবে।
জাজ মাল্টিমিডিয়া, ছবিয়াল ও টেনডেম প্রোডাকশন প্রযোজিত ‘শনিবার বিকেল’ মস্কো থেকে ফিরে নির্বাচিত হয়েছে ‘সিডনি ফিল্ম ফেস্টিভাল-২০১৯’ এর জন্য। ১০ জুন দুপুর ২টায় এবং ১৩ জুন রাত ৮টায় সিডনির ড্যান্ডি অপেরা সিনেমা হলের সিনেমা ওয়ান-এ চলচ্চিত্রটির দুইটি প্রদর্শনী হবে। এমনটাই নিশ্চিত করেছেন ছবির পরিচালক।
আর এই উৎসবে অংশ নিতে ৯ জুন ঢাকা থেকে নির্মাতার সঙ্গে উড়াল দিচ্ছেন তার স্ত্রী ও ছবিটির অন্যতম অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা। জানা গেছে, সেখানে তারা অংশ নেবেন প্রশ্নোত্তর পর্ব এবং অন্যান্য আনুষ্ঠানিকতায়।
সিডনি ফিল্ম ফেস্টিভাল তাদের প্রোগ্রাম নোটে ‘শনিবার বিকেল’ সম্পর্কে লিখেছে এভাবে, ‘‘বার্লিন ফেস্টিভালে সিলভার বিয়ারজয়ী সিনেমাটোগ্রাফার আজিজ জাম্বাকিয়েভের অনন্যসাধারণ এক সিঙ্গেল শটের মধ্য দিয়ে এই অডাশিয়াস ছবি ‘শনিবার বিকেল’ আমাদেরকে নিয়ে যায় ঢাকার একটা রেস্টুরেন্টের ভেতরে ঘটে যাওয়া এক ভীতিকর সময়ে। কিন্তু ফারুকীর আসল উদ্দেশ্য সন্ত্রাসের চিত্রায়ন নয়। তার আসল আরাধ্য ছিল বিভিন্ন ধর্ম-বর্ণের মানুষের মানবিকতায় সন্ত্রাসের মুখে দাঁড়িয়ে মানবতার জয়গান গাওয়া।’’

You might also like

Leave A Reply

Your email address will not be published.