ভারত থেকে আসা ২ পাসপোর্ট যাত্রী করোনা আক্রান্ত

ইয়ানূর রহমান, যশোরঃ ভারত থেকে ফেরত আসা ২ পাসপোর্ট যাত্রী করোনায় আক্রান্ত। চিকিৎসা শেষে তারা দেশে ফিরেছে। তারা হলেন হাবিবুর রহমান ও হাবিবুলল্লাহ সোহান নামে দুইজন বাংলাদেশী পাসপোর্ট যাত্রী

 

বেনাপোল ইমিগ্রেশন এর স্বাস্থ্য বিভাগ করোনা পজিটিভ দুই জন ও তাদের সাথে থাকা এটেন্টডেন্স কামাল হোসেনকে যশোর আইসোলেশনে ভর্তির জন্য বেনাপোল থেকে নিয়ে যায়।

 

সেখানে তাদের ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে। বুধবার বেলা ১২ টার সময় ভারত থেকে বেনাপোল ইমিগ্রেশনে আসলে স্বাস্থ্য বিভাগ তাদের কাগজপত্র এবং পরীক্ষা নিরীক্ষা করে করোনা পজিটিভ সনাক্ত করে।

 

করোনা পজিটিভরা হলেন- ঠাকুরগাঁও জেলার হাবিবুর রহমান একই জেলার হাবিবুলল্লাহ সোহন ও তাদের সাথে থাকা কামাল হোসেন।

 

বেনাপোল ইমিগ্রেশন ওসি মোঃ রাজু বলেন দুইজন ভারতে চিকিৎসা শেষে করোনা পজিটিভ নিয়ে দেশে ফিরেছে। তাদের ইমিগ্রেশন এর আনুষ্ঠানিকতা শেষ করা হয়েছে এবং উর্দ্ধতন কর্মকর্তাদের বিষয়টি অবগত করানো হয়েছে।

 

বেনাপোল স্বাস্থ্য বিভাগের ডাক্তার সুব্রত বলেন, ভারত থেকে ফেরত আসা পাসপোর্ট যাত্রীদের বেনাপোল ইমিগ্রেশন স্বাস্থ্য বিভাগ পরীক্ষা নিরীক্ষা শেষে ছাড়পত্র দিচ্ছে।

 

কারোর শরীরে করোনা পজিটিভ সনাক্ত হলে তাকে যশোর আইসোলেসনে ১৪ দিন কোয়ারেন্টাইনে রাখা হবে। ১৪ দিন শেষে তাকে আবার পরীক্ষা শেষে বাড়িতে যাওয়ার অনুমতি প্রদান করা হবে যদি তার শরীরে আর কোন জীবানু না থাকে।

 

আর পুনরায় করোনা পজিটিভ বা ওমিক্রন নামে জীবানু ধরা পড়লে আবারও তাকে ১৪ দিন রাখা হবে। সেখানে আরো অধিকতর পরীক্ষা নিরীক্ষা করে দেখা হবে তাদের শরীরে ওমিক্রন জীবানু আছে কিনা।

 

 

 

আরও পড়ুন

শিক্ষা  অপরাধ  স্বাস্থ্য  অর্থনীতি  রাজনীতি  আন্তর্জাতিক  খেলাধুলা  লাইফস্টাইল  সারাদেশ

ভারত

You might also like
Leave A Reply

Your email address will not be published.