মহাসাগরে নৌকায় সন্তান জন্ম দিলেন নারী

ডিঙি নৌকায় আটলান্টিক মহাসাগর পাড়ি দিয়ে ইউরোপে পৌঁছার চেষ্টাকালে সন্তান জন্ম দিয়েছেন অভিবাসনপ্রত্যাশী এক মা।

 

স্পেনের সমুদ্ররক্ষীরা নবজাতকসহ নৌকায় থাকা অভিবাসনপ্রত্যাশীদের উদ্ধার করেছেন। নবজাতক ও তার মা দুজনেই সুস্থ আছেন।

 

জার্মানভিত্তিক আন্তর্জাতিক সংবাদমাধ্যম ডয়েচে ভেলের এক প্রতিবেদনে বলা হয়েছে, স্পেনের উপকূলরক্ষীরা বুধবার রাতে দেশটির ক্যানারি দ্বীপ উপকূলীয় সমুদ্র থেকে প্রায় ৪৪ কিলোমিটার দূরে ভাসমান এ ডিঙিটিকে উদ্ধার করে।

 

ডিঙি নৌকাটিতে মোট ৬০ জন অভিবাসী ছিলেন বলে জানা গেছে। তারা সবাই উত্তর আফ্রিকার বিভিন্ন দেশের নাগরিক বলে ধারণা করা হচ্ছে।

 

 

এশিয়া ও আফ্রিকার বিভিন্ন দেশ থেকে আটলান্টিক মহাসাগর ও ভূমধ্যসাগর পাড়ি দিয়ে অভিবাসনপ্রত্যাশীরা ইউরোপে পৌঁছার চেষ্টা করেন। ছোট ছোট রাবারের ডিঙিতে চড়ে এসব যাত্রা অত্যন্ত ঝুঁকিপূর্ণ।

 

 

স্পেনের বার্তাসংস্থা ইএফই জানায়, ৬০ জন অভিবাসীর এ দলটি রাবারের ডিঙিতে করে যাত্রা করছিল। পথিমধ্যে ডিঙিতে থাকা এক নারী সন্তান জন্ম দেন। নবজাতক ও তার মা সুস্থ আছেন উল্লেখ করে বার্তা সংস্থাটি জানায়, উদ্ধারকৃত অভিবাসীদের গ্রান তারজালা বন্দরে নিয়ে যাওয়া হয়েছে।

 

 

অভিবাসীদের নিয়ে কাজ করা স্পেনের বেসরকারি সংস্থা কামিনান্দো ফ্রনটেয়ার্সের কর্মকর্তা হেলেনা মালেনো অভিবাসী মাকে সাহসী উল্লেখ করেন জানান, তিনি পুত্রসন্তানের জন্ম দিয়েছেন। তিনি বলেন, সাহসী মা ও তার সন্তান নিরাপদেই পৌঁছেছেন।

 

 

জানা গেছে, উপকুল থেকে প্রায় অর্ধশত কিলোমিটার দূরে অবস্থিত একটি ডিঙি বিপদাপন্ন এমন খবর পেয়ে উপকূলরক্ষীরা মঙ্গলবার রাত ১১টায় উদ্ধার অভিযান শুরু করে। রাত ২টার দিকে ডিঙিতে থাকা অভিবাসীদের নিরাপদে উপকূলে নিয়ে আসা হয়।

 

 

সাগরে ভাসমান নৌকায় অভিবাসনপ্রত্যাশী মায়ের সন্তান জন্মদানের ঘটনা এটিই প্রথম নয়। গত বছরের ২৯ এপ্রিল স্পেনের উপকূলরক্ষীরা কয়েক ঘণ্টা বয়সী এক নবজাতক, তার মা ও ৪০ জন অভিবাসীকে উদ্ধার করেছিল।

 

 

 

আরও পড়ুন

শিক্ষা  অপরাধ  স্বাস্থ্য  অর্থনীতি  রাজনীতি  আন্তর্জাতিক  খেলাধুলা  লাইফস্টাইল  সারাদেশ

নৌকায়

You might also like
Leave A Reply

Your email address will not be published.