ডাটাবেজ তৈরি করে বেকারদের ভাতা দেয়ার দাবি লেবার পার্টির

চাকরি বঞ্চিত বেকারদের ডাটাবেজ তৈরি করে তাদের ভাতা দেয়ার দাবি জানিয়েছেন বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান।

তিনি বলেন, শিক্ষা শেষে যুবসমাজ কর্মসংস্থানের সুযোগ না পেয়ে বিপথগামী হচ্ছে। যার ফলে মাদকাসক্ত, জঙ্গিবাদ, সামাজিক অরাজকতা বেড়ে চলছে। কাজেই চাকরি বঞ্চিত বেকারদের ডাটাবেজ তৈরি করে তাদের ভাতা দেয়ার ব্যবস্থা করতে হবে।

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের সামনে চাকরিতে কোটা সংস্কার ও নিয়োগ-বাণিজ্য বন্ধের দাবিতে বাংলাদেশ যুব মিশন আয়োজিত এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ দাবি জানান।

ইরান বলেন, বেকার সমস্যা আজ মহামারি রূপ নিয়েছে। বেকারত্বের অভিশাপ ঘোচাতে কেউ কেউ সমুদ্রপথে বিদেশে যেতে গিয়ে সলিল সমাধির মুখোমুখি হচ্ছে। একদিকে কোটা ব্যবস্থার কারণে মেধাবীরা চাকরির সুযোগ হারাচ্ছে। দুর্নীতিবাজ এমপি, মন্ত্রী ও আমলাদের দুষ্টচক্রের কাছে সৎ ও নিষ্ঠাবান মেধাবীরা চাকরি থেকে বঞ্চিত হচ্ছে। অন্যদিকে মেধাহীন কোটাধারী চক্রের অদক্ষতার কারণে সরকারি অফিস-আদালতে কর্মহীনতা দেখা দিয়েছে। তাই চাকরিতে কোটা পদ্ধতির সংস্কার ও প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করতে হবে।

লেবার পার্টির চেয়ারম্যান বলেন, অসুস্থ রাজনীতি চর্চা নতুন প্রজন্মকে ধ্বংস করছে। রাজনৈতিক অস্থিরতা ও লুটপাটের কারণে দেশের অর্থনীতি ধ্বংসস্তূপে পরিণত হয়েছে।

যুবমিশনের আহ্বায়ক মুহিবুল্লাহ আল মেহেদীর সভাপতিত্বে কর্মসূচিতে অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন লেবার পার্টির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আমিনুল ইসলাম রাজু, এস এম ইউসুফ আলী, বিএনপির নির্বাহী কমিটির সদস্য রফিক সিকদার, কৃষকদলের কেন্দ্রীয় নেতা রকিবুল ইসলাম রিপন, ইঞ্জিনিয়ার আবদুস সালাম, লেবার পার্টির আর্ন্তজাতিক সম্পাদক খোন্দকার মিরাজুল ইসলাম, ছাত্রমিশনের কেন্দ্রীয় সভাপতি সৈয়দ মো. মিলন, সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম, আন্তুর্জাতিক সম্পাদক কবি ইকবাল মাহমুদ, ওলামাদলের শাহজাহান কামাল, ছাত্রদলের মাহবুবুর রহমান, ইয়ামিন ওসমান সম্রাট, যুবমিশন কেন্দ্রীয় সদস্য মো. শওকত চৌধুরী ও আমিনুল ইসলাম প্রমুখ।

You might also like

Leave A Reply

Your email address will not be published.