ডেঙ্গু নিয়ে একে অপরকে দোষারোপ শুনতে চান না ইনু

এডিস মশার বিস্তার, ডেঙ্গুর প্রকোপ, অসংখ্য মানুষ ডেঙ্গুতে আক্রান্ত হওয়া, ডেঙ্গুতে বেশ কয়েকজন মানুষের মৃত্যুর ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু।

মঙ্গলবার পশ্চিম যাত্রাবাড়ী আল-ইসলাম কমিউিনিটি সেন্টারে জাসদের ‘দেশব্যাপী সুশাসন দিবস’ উপলক্ষে ঢাকা মহানগর পূর্ব জাসদ আয়োজিত প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ উদ্বেগ প্রকাশ করেন।

ডেঙ্গু আক্রান্ত হয়ে যারা মারা গেছেন, তাদের পরিবার-স্বজনদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করে হাসানুল হক ইনু বলেন, ডেঙ্গু প্রতিরোধে আর কোনো গাফিলতি, অজুহাত, একে অপরকে দোষারোপ শুনতে চাই না। ডেঙ্গু প্রতিরোধে, মানুষ বাঁচাকে সবাই এক সঙ্গে মাঠে নামুন।

এ সময় ডেঙ্গু আক্রান্ত অসুস্থদের সুচিকিৎসা নিশ্চিত করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

এডিস মশার বংশবিস্তার রোধ ও ডেঙ্গুর প্রকোপ মোকাবেলায় সমন্বিত কার্যকর পদক্ষেপ গ্রহণ করার জন্য সরকারের প্রতি দাবি জানান জাসদ সভাপতি।

ইনু বলেন, রাষ্ট্র-প্রশাসনের স্তরে স্তরে জবাবদিহি না থাকা, দায়িত্বহীনতা ও দুর্নীতির কারণে মানুষের দুঃখ-কষ্ট বৃদ্ধি পাচ্ছে।

এ সময় রাষ্ট্র ও প্রশাসনের সব স্তরে আইনের শাসন ও সুশাসন প্রতিষ্ঠার জন্য সোচ্চার হবার জন্য সব দেশপ্রেমিক রাজনৈতিক কর্মী ও জনগণের প্রতি আহ্বান জানান তিনি।

জাসদ ঢাকা মহানগর পূর্বের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শহীদুল ইসলামের সভাপতিত্বে এ সমাবেশে আরও উপস্থিত ছিলেন জাসদ স্থায়ী কমিটির সদস্য নুরুল আখতার, সহ-সভাপতি সফি উদ্দিন মোল্লা, যুগ্ম সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান চুন্নু, সাংগঠনিক সম্পাদক মীর্জা মো. আনোয়ারুল হক, ঢাকা মহানগর পূর্ব জাসদের সাধারণ সম্পাদক এ কে এম শাহ আলম প্রমুখ।

You might also like

Leave A Reply

Your email address will not be published.