নৌকায় চড়লেন আতিক, তাবিথের হাতে ধানের শীষ

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে নৌকা প্রতীক পেয়েছেন আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী আতিকুল ইসলাম। অন্যদিকে বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়াল পেয়েছেন ধানের শীষ প্রতীক। প্রার্থীদের প্রতীক বরাদ্দ করেছেন রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেম।

শুক্রবার (১০ জানুয়ারি) সকাল সাড়ে ৯টা থেকে রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউট (এনআইএলজি) ভবনে উত্তর সিটির মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেয়া হয়।

আতিকুলের পক্ষে তৌফিক সাইদুর রহমান ও তাবিথের পক্ষে জুলহাস উদ্দিন প্রতীক গ্রহণ করেন।

উত্তরে অন্যান্য মেয়র প্রার্থীদের মধ্যে ইসলামী আন্দোলন বাংলাদেশের শেখ মো. ফজলে বারী মাসউদ হাতপাখা, পিডিপির শাহীন খান বাঘ, এনপিপির মো. আনিসুর রহমান দেওয়ান আম ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টির আহম্মেদ সাজ্জাদুল হক রুবেল কাস্তে প্রতীক পেয়েছেন।

এসময় রিটার্নিং কর্মকর্তা বলেন, ‘আজ থেকে ভোটের যুদ্ধ মাঠে চলে যাচ্ছে। ভোটের মাঠকে কোনভাবেই ঘোলাটে করতে দেবো না। ভোট একটি উৎসব। এই উৎসবকে মলিন হতে দেবো না। আচরণ বিধিমালার বাইরে যেতে দেবো না।’

নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ছিল ৯ জানুয়ারি। ১০ জানুয়ারি প্রার্থীদের প্রতীক বরাদ্দ, আর ভোটগ্রহণ হবে আগামী ৩০ জানুয়ারি।

You might also like

Leave A Reply

Your email address will not be published.