বিএনপির ডেঙ্গু সচেতনতামূলক র‌্যালিতে পুলিশের বাধা

রাজধানী ঢাকাসহ সারা দেশে ছড়িয়ে পড়ছে ডেঙ্গু। ডেঙ্গুতে আতঙ্কগ্রস্ত মানুষদের সচেতন করতে কর্মসূচি ঘোষণা করে বিএনপি। কেন্দ্রের এই নির্দেশনায় র‌্যালি বের করেছিল ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি। কিন্তু পুলিশের বাধায় তা পণ্ড হয়ে গেছে।

বৃহস্পতিবার (১ আগস্ট) ঢাকা জজ কোর্টের গেটের সামনে থেকে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির ব্যানারে র‌্যালিটি শুরু হওয়ার কথা ছিল। বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেনের নেতৃত্বে র‌্যালিটি শুরু হলে এতে বাধা দেয় পুলিশ।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির দফতর সম্পাদক সাইদুর রহমান মিন্টু ব্রেকিংনিউজকে বলেন, ‘খন্দকার মোশাররফ হোসেন ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব-উন-নবী খান সোহেলের নেতৃত্বে আমরা র‌্যালি শুরু প্রস্তুতি নিই। এতে বিপুল নেতাকর্মীরা অংশগ্রহণ করেন। এসময় পুলিশ এসে আমাদের র‌্যালিতে বাধা দেয়। তারা (পুলিশ) বলেছে, র‌্যালিতে অনুমতি নেই, তাই করা যাবে না।’ 

পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেন খন্দকার মোশারফ। তিনি বলেন, ‘এই সরকারকে সহযোগিতা করার জন্য এবং জনগনকে সচেতন করার জন্য ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আজ এই র‌্যালির আয়োজন করেছিলো। কিন্তু আমাদের এই শান্তিপূর্ণ কর্মসূচিকে প্রশাসন পালন করতে না দেয়ায় আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।’

এর আগে সোমবার (২৯ জুলাই) রাতে গুলশানে দলের চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলের নীতিনির্ধারণী ফোরাম স্থায়ী কমিটির বৈঠকে মানুষের মাঝে সচেতনতা বাড়াতে দেশব্যাপী লিফলেট বিতরণ, র‌্যালি ও চিকিৎসাসহ নানা কর্মসূচির সিদ্ধান্ত নেয় দলটি।

পরে মঙ্গলবার (৩০ জুলাই) বিকেলে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে থানা ও ওয়ার্ড নেতাদের সাথে মহানগরীর এক জরুরি সভায় জনসচেতনতা তৈরি করতে র‌্যালি ও গণসংযোগ কর্মসূচি ঘোষণা করে বিএনপি ঢাকা মহানগর দক্ষিণ।

র‌্যালিতে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি সভাপতি হাবীব-উন-নবী খান সোহেল, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হাবিবুর রশিদ হাবিব, বিএনপি নেতা ইশরাক হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের সাধারণ সম্পাদক গোলাম মাওলা শাহিন, ঢাকা মহানগর শ্রমিকদলের সহ-সভাপতি সুমন ভূঁইয়া, সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান বাদল প্রমুখ।

You might also like

Leave A Reply

Your email address will not be published.