সাম্প্রদায়িক অপশক্তি বর্জনের আহ্বান ওলামা লীগের

সাম্প্রদায়িক অপশক্তিকে বর্জনের আহ্বান জানিয়েছে আওয়ামী ওলামা লীগ। শুক্রবার (১০ জানুয়ারি) বঙ্গবন্ধু স্বদেশ প্রত্যাবর্তনের দিবসে ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি সাংবাদিকদের এ আহবান জানান।  

ওলামা লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব মুফতী মাসুম বিল্লাহ নাফিয়ী বলেন, জাতির পিতা  বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আমাদের সাম্প্রদায়িক অপশক্তিকে বর্জন করতে হবে। ওলামা লীগ মুক্তিযুদ্ধের চেতনা ও প্রগতিশীল চিন্তা লালন করে। ওলামা লীগে কোন সাম্প্রদায়িক ব্যক্তির জায়গা হবে না। মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ প্রগতিশীল আলেম ওলামাদের সমন্বয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ওলামা লীগ প্রতিষ্ঠিত করেন।

মাসুম বিল্লাহ বলেন, ৯০’র স্বৈরাচার বিরোধী আন্দোলন ও ২০০১ এর চারদলীয় জোটের দেশবিরোধী সকল অপতৎপরতার বিরুদ্ধে ওলামা লীগ দৃঢ়তার সাথে রাজপথে ভূমিকা রেখেছে। জননেত্রী শেখ হাসিনা’র কারামুক্তি আন্দোলনেও ওলামা লীগ গণস্বাক্ষর কর্মসূচির মাধ্যমে ১ লক্ষ ২৭ হাজার স্বাক্ষর গ্রহণ করে আওয়ামী লীগের সভানেত্রীর মুক্তিকে তরান্বিত করে।

ওলামা লীগের এই নেতা বলেন, কতিপয় লোকের স্বার্থন্বেষী কর্মকাণ্ডের জন্য আওয়ামী লীগ সাংগঠনিকভাবে অঙ্গ সহযোগী ও ভ্রাতিপ্রতীম সংগঠন হিসেবে অস্বীকার করার মাধ্যমে ওলামা লীগের সকল কার্যক্রমকে স্থগিত ঘোষণা করে। ফলে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ ওলামায়ে কেরামগণ চরমভাবে হতাশ।

আওয়ামী লীগের বর্তমান প্রচার ও প্রকাশনা সম্পাদক ওলামা লীগকে পুনরায় সুসংগঠিত হওয়ার জন্য কিছু পরামর্শ প্রদান করেছেন বলেও জানান মুফতি মাসুম বিল্লাহ নাফিয়ী।

শ্রদ্ধাঞ্জলিতে উপস্থিত ছিলেন ওলামা লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ম আহবায়ক হাফেজ মাওলানা আনোয়ার হোসেন জুয়েল, হাফেজ মাওলানা আখতার হোসেন বোখারী, মাওলানা রবিউল আলম সিদ্দিকী, মাওলানা নূর হোসাইন মাদানী, হাফেজ এম এ জলিল ও শায়খুল হাদিস মাওলানা আবুবকর আশরাফী প্রমুখ। 

শ্রদ্ধা শেষে দোয়ার আয়োজন করে ওলামা লীগ। দোয়ায় জাতির পিতা বঙ্গবন্ধুসহ তার পরিবারের সদস্য,শহীদ মুক্তিযোদ্ধা,জাতীয় চারনেতা এবং নারীনেত্রী আইভী রহমানসহ ২১ আগস্ট গ্রেনেড হামলায় শহীদদের আত্মার শান্তি এবং মাননীয় প্রধানন্ত্রীর সুস্বাস্থ্য কামনা করা হয়।

You might also like

Leave A Reply

Your email address will not be published.