সিসিইউতে জুনায়েদ বাবুনগরী

চট্টগ্রামের সিএসসিআর হাসপাতালে চিকিৎসাধীন হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব জুনায়েদ বাবুনগরীর স্বাস্থ্যের আরও অবনতি ঘটায় তাকে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) স্থানান্তর করা হয়েছে। এর আগে গত ৮ ফেব্রুয়ারি বিকালে গুরুতর অসুস্থ বাবুনগরীকে হাসপাতালে ভর্তি করা হয়।

সত্তরোর্ধ্ব এই প্রখ্যাত হাদিস বিশারদের ব্যক্তিগত সহকারী মাওলানা ইনামূল হক ফারুকী এ তথ্য নিশ্চিত করেছেন।

মাওলানা ফারুকী বলেন, সোমবার হুজুরের শরীরে ডায়াবেটিসের মাত্রা বেড়ে যায় এবং বাঁ পায়ে ইনফেকশন (পচন) হয়ে পা ফুলে যায়। তাই মঙ্গলবার তাকে সিসিইউতে নেয়া হয়েছে।

তিনি আরও জানান, গত শনিবার দুপুরে পাঠদান শেষে বিশ্রামাগারে আসার পর হঠাৎ জুনায়েদ বাবুনগরী জ্বর অনুভব করেন। এরপর থেকে তিনি দুর্বল হয়ে পড়েন এবং তার রক্তচাপ বেড়ে যায়। শারীরিক অবস্থার অবনতি হলে বিকালে তাকে চট্টগ্রামের সিএসসিআর হাসপাতালে ভর্তি করা হয়।

বাবুনগরীর চিকিৎসক চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতালের সহযোগী অধ্যাপক হৃদরোগ এবং মেডিসিন বিশেষজ্ঞ ডা. মোহাম্মদ ইব্রাহীম চৌধুরীর তত্ত্বাবধানে চিকিৎসাধীন রয়েছেন। সিসিইউতে তার শারীরিক অবস্থা কিছুটা উন্নতি হয়েছে বলে জানিয়েছেন ডা. মোহাম্মদ ইব্রাহীম চৌধুরী।

প্রসঙ্গত, হেফাজত মহাসচিব দীর্ঘদিন ধরে হৃদরোগ, রক্তচাপ, লিভার, ডায়াবেটিস, কিডনি, পায়ের ইনফেকশন এবং বার্ধক্যজনিত রোগসহ এসব জটিল রোগে ভুগছেন।

You might also like

Leave A Reply

Your email address will not be published.