রোববার সংসদে উঠছে ইসি নিয়োগের বিল

প্রধান নির্বাচন কমিশনার ও নির্বাচন কমিশনার নিয়োগ সংক্রান্ত বহুল আলোচিত খসড়া আইনটি রোববার সংসদে উত্থাপন করা হচ্ছে।

 

বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের লেজিসলেটিভ সাপোর্ট উইং এর আইন শাখা-১ অতিরিক্ত সচিব মো. নূরুজ্জামান স্বাক্ষরিত সংসদ অধিবেশনের রোববারের কার্যসূচিতে এ তথ্য উল্লেখ করা হয়েছে।

 

কার্যসূচি উল্লেখ করা হয়েছে, আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী আনিসুল হক, সংবিধানের ১১৮ অনুচ্ছেদ অনুযায়ী প্রধান নির্বাচন কমিশনার ও নির্বাচন কমিশনার নিয়োগের নিমিত্তে বিধানকল্পে আনীত প্রধান নির্বাচন কমিশনার এবং নির্বাচন কমিশনার নিয়োগ বিল-২০২২ সংসদের উত্থাপনের জন্য অনুমতি প্রার্থনা করবেন।

 

বিলটি সংসদের অনুমতি মঞ্জুরের পর মন্ত্রী বিলটি পরীক্ষাপূর্বক রিপোর্ট প্রদানের জন্য আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটিতে পাঠানোর প্রস্তাব করবেন।

 

দিনের অন্যান্য কার্যসূচির মধ্যে এদিন বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি শিল্প, বাণিজ্য ও সেবাখাতসহ দেশের অর্থনৈতিক স্বার্থ সংরক্ষণ ও উন্নয়নে বাণিজ্য সংগঠনসমূহের ভূমিকা, কার্যক্রম, শৃঙ্খলা ও দায়বদ্ধতা সুসংহতকরণকল্পে ট্রেড অর্গানাইজেশন অর্ডিন্যান্স-১৯৬১ রহিত করে যুগোপযোগী করে প্রণীত বাণিজ্য সংগঠন বিল-২০২২ সংসদে উত্থাপন করে বিলটি পরীক্ষাপূর্বক রিপোর্ট প্রদানের জন্য বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটিতে পাঠানোর প্রস্তাব করবেন।

 

একই দিন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম জেলা পরিষদ বিল-২০২২, স্থানীয় সরকার বিল-২০২২ সংসদে উত্থাপন করে তা স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় সম্পর্কিত স্থায়ী কমিটিতে পাঠানোর প্রস্তাব করবেন।

 

 

 

আরও পড়ুন

শিক্ষা  অপরাধ  স্বাস্থ্য  অর্থনীতি  রাজনীতি  আন্তর্জাতিক  খেলাধুলা  লাইফস্টাইল  সারাদেশ

রোববার রোববার 

You might also like
Leave A Reply

Your email address will not be published.