শরিফুল-জয়ে মুগ্ধ বিশপ

নিউজিল্যান্ডের মাউন্ট মঙ্গানুই টেস্টে বল হাতে ‍দুর্দান্ত পারফরম্যান্স করেছেন জাতীয় দলের তরুণ পেসার শরিফুল ইসলাম। ব্যাট হাতে অনবদ্য আরেক তরুণ মাহমুদুল হাসান জয়। ক্যারিয়ারের দ্বিতীয় টেস্ট খেলতে নেমে ৭০ রানে অপরাজিত আছেন এই ওপেনার।

শরিফুল ও জয়ের প্রশংসা করে ওয়েস্ট ইন্ডিজের সাবেক তারকা ক্রিকেটার ও বর্তমান ধারাভাষ্যকার ইয়ান বিশপ বলেন, নিউজিল্যান্ডের মতো কঠিন কন্ডিশনে যুব বিশ্বকাপ জেতা সদস্য মাহমুদুল হাসান জয় ও শরিফুল ইসলামকে বাংলাদেশের হয়ে অবদান রাখতে দেখা দারুণ।

 

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে ক্যারিবিয়ান এই কিংবদন্তি আরও লেখেন- ম্যাচের ফলাফল এখনো বোঝা যাচ্ছে না, তবে বাংলাদেশ টেস্টে দারুণ দুটি দিন পার করল। যদিও নিউজিল্যান্ড তৃতীয় দিনে ঘুরে দাঁড়াবে। দারুণ লড়াই।

 

শনিবার প্রথম দিনে শরিফুলের গতির শিকার হন নিউজিল্যান্ডের অধিনায়ক টম ল্যাথাম। সাবেক অধিনায়ক রস টেলরকেও আউট করেন এই তরুণ পেসার। রোববার দ্বিতীয় দিনে শরিফুলের শিকার হন কিউই ব্যাটসম্যান রাচিন রবিন্দ্র।

 

প্রথম দিনে ৫ উইকেটে ২৫৮ রান করা নিউজিল্যান্ড রোববার দ্বিতীয় দিনে ব্যাটিংয়ে নেমে বিপদে পড়ে যায়। মেহেদি হাসান মিরাজের স্পিনে বিভ্রান্ত হয়ে এদিন স্কোর বোর্ডে মাত্র ৭০ রান যোগ করতেই ৫ উইকেট হারায় কিউইরা।

 

স্বাগতিক নিউজিল্যান্ডকে ৩২৮ রানে অলআউট করে ব্যাটিং নেমে দাপট দেখিয়ে যাচ্ছে বাংলাদেশ দল। দ্বিতীয় দিনে ২ উইকেট হারিয়ে টাইগারদের সংগ্রহ ১৭২ রান। ওপেনিং জুটিতে ৪৩ রান করে ফেরেন সাদমান ইসলাম অনিক।

 

এরপর দ্বিতীয় উইকেটে নাজমুল হোসেন শান্তকে সঙ্গে নিয়ে ১০৪ রানের জুটি গড়েন তরুণ ওপেনার মাহমুদুল হাসান জয়। সাত চার ও এক ছক্কায় ৬৪ রান করে ক্যাচ তুলে দিয়ে ফেরেন শান্ত।

 

১৪৭ রানে দুই উইকেট পতনের পর অধিনায়ক মুমিনুল হক সৌরভকে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন জয়। দ্বিতীয় দিনের শেষ বিকালে ২৩ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন তারা।

 

৭০ ও ৮ রানে অপরাজিত আছেন ক্যারিয়ারের দ্বিতীয় টেস্ট খেলতে নামা মাহমুদুল হাসান জয় ও অধিনায়ক মুমিনুল হক।

 

 

 

আরও পড়ুন

শিক্ষা  অপরাধ  স্বাস্থ্য  অর্থনীতি  রাজনীতি  আন্তর্জাতিক  খেলাধুলা  লাইফস্টাইল  সারাদেশ

শরিফুল

You might also like
Leave A Reply

Your email address will not be published.