সবাইকে বিশ্বকাপে নেওয়া সম্ভব না, কোহলি

ইন্ডিয়ানপ্রিমিয়ার লিগের  সংযুক্ত আরব আমিরাত পর্বে দুর্দান্ত বোলিং করেছেন ভারতের লেগ স্পিনার যুজবেন্দ্র চাহাল। সব মিলিয়ে পুরো টুর্নামেন্টে ১৫ ম্যাচে ১৮ উইকেট নিয়েছেন রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর এ স্পিনার।

এর মধ্যে আমিরাতের মাটিতেই ৮ ম্যাচে ১৪ উইকেট নিয়েছেন তিনি। শুধু উইকেটই নয়, ব্যাটারদের নাকানিচুবানি খাইয়েও ছেড়েছেন চাহাল।

চাহালের এমন পারফরম্যান্সের পর দাবি উঠেছে- যেহেতু আরব আমিরাতে তথ্য বিশ্বকাপ ভেন্যুতে দুর্দান্ত বল করছেন চাহাল, তবে তাকে ভারতের বিশ্বকাপ স্কোয়াডে অন্তর্ভুক্ত করা হোক।

দেশটির সাবেক তারকা ওপেনার বীরেন্দ্র শেবাগও এই দাবির সঙ্গে একমত। কিন্তু একেবারেই ভিন্নমত পোষণ করলেন ভারত দলের অধিনায়ক বিরাট কোহলি।

তবে তার বদলে রাহুল চাহারকে নেওয়ার সিদ্ধান্তকে সমর্থন জানিয়েছেন বিরাট কোহলি। তিনি বলছেন, গতির কারণেই চাহালের চেয়ে এগিয়ে আছেন রাহুল। এ ছাড়া সবাইকে বিশ্বকাপ স্কোয়াডে নেওয়া সম্ভব না, মনে করিয়ে দিয়েছেন ভারতীয় অধিনায়ক।

যুজবেন্দ্রের বিষয়ে ওঠা দাবি প্রসঙ্গে কোহলি সাফ জানিয়েছেন, বিশ্বকাপ স্কোয়াডে নিতে পারবেন না তিনি।

তা ছাড়া যুজবেন্দ্র চাহালের চেয়ে রাহুল চাহারকেই বেশ পছন্দ বিরাটের।

এর ব্যাখ্যায় কোহলি বলেছেন, ‘আমরা একটি কারণে রাহুল চাহারকে নিয়েছি। তার বলে গতি আছে। আর যাদের বলে গতি আছে, তারা ব্যাটারদের বিভ্রান্ত করতে পারবে বেশি।

কারণ আমাদের বিশ্বাস, উইকেট দিন দিন ধীরগতির হবে। সেখানে গতিময় বোলারের প্রয়োজন। আর রাহুল প্রকৃতিগতভাবেই ওই ক্ষমতাটা পেয়েছে। সে এমন একজন, যে সবসময় আক্রমণ চালিয়ে যায়।

এটিই তার পক্ষে গেছে। তা ছাড়া গত কয়েক বছর আইপিএলে রাহুল বেশ ভালো বল করেছে। এ ছাড়া শ্রীলংকা ও ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে ভালো করেছে। সে ওই কঠিন ওভারগুলো করেছে।’

You might also like
Leave A Reply

Your email address will not be published.