সাংবাদিকের ওপর চড়াও হলেন মন্ত্রী

কারাবন্দি ছেলেকে নিয়ে প্রশ্ন করায় এক সাংবাদিকের ওপর চড়াও হয়েছেন ভারতের কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্র

 

উত্তর প্রদেশের লখিমপুর-খেরিতে ধারণ করা এক ভিডিওতে অজয় এক সাংবাদিককে হেনস্থা করেন বলে দেখা গেছে। ভারতীয় গণমাধ্যম বুধবার এনডিটিভি এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।

ছেলে আশিস মিশ্রের বিরুদ্ধে আনা নতুন অভিযোগ নিয়ে অজয় মিশ্রকে প্রশ্ন করেন এক সাংবাদিক, এই ধরনের বোকার মতো প্রশ্ন করবেন না, আপনার কী মাথা খারাপ?

 

এসময় হঠাৎ ওই সাংবাদিকের বিরুদ্ধে তেড়ে যান মোদি সরকারের এই স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী।  তিনি ওই সাংবাদিকের মাইক কেড়ে নিয়ে বলেন, মাইক বন্ধ করো।

 

ওই ভিডিওতে মন্ত্রীকে অশোভন আচরণ করতে এবং সাংবাদিকদের চোর বলতে দেখা গেছে।

 

লখিমপুর-খেরিতে একটি অক্সিজেন প্ল্যান্ট উদ্বোধন শেষে বুধবার সাংবাদিকদের প্রশ্নের মুখে এই ঘটনা ঘটে বলে এনডিটিভি জানিয়েছে।

 

এদিকে, লখিমপুর-খেরিতে কৃষক হত্যায় অভিযুক্ত কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্রকে কেন্দ্রীয় মন্ত্রিসভা থেকে বরখাস্ত করার দাবিতে লোকসভায় মুলতুবি প্রস্তাব জমা দিয়েছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী।

 

বুধবার লোকসভার সচিবের কাছে জমা দেওয়া মুলতুবি প্রস্তাবের নোটিসে ওয়াইনাড়ের কংগ্রেস সংসদ রাহুল লিখেছেন, উত্তরপ্রদেশ পুলিশের বিশেষ তদন্তকারী দল আদালতে পেশ করা রিপোর্টে জানিয়েছে, লখিমপুর-খেরিতে খুনের ষড়যন্ত্র করেই কৃষকদের গাড়ির চাকায় পিষে দেওয়া হয়েছিল।

 

এটি পরিকল্পিত ষড়যন্ত্র, অবহেলা নয়। সিট তাই অভিযুক্তের বিরুদ্ধে অভিযোগ সংশোধনের সুপারিশ করেছে।

 

এই পরিস্থিতিতে সভার কাজ মুলতুবি রেখে অজয়ের অপসারণের বিষয়টি নিয়ে আলোচনার দাবি জানান রাহুল গান্ধী।

 

প্রসঙ্গত, গত ৩ অক্টোবর লখিমপুর খেরিতে আশিসের গাড়ির তলায় চাপা পড়ে বিক্ষোভকারী চার কৃষকের মৃত্যু হয়েছিল। পরবর্তী সহিংসতায় আরও চার জন নিহত হন।

 

তবে অজয়ের দাবি, ঘটনার সময় ওই গাড়িতে ছিলেন না আশিস। ওই ঘটনায় ৯ অক্টোবর আশিসকে গ্রেফতার করে উত্তর প্রদেশ পুলিশ।

 

 

আরও পড়ুন

শিক্ষা  অপরাধ  স্বাস্থ্য  অর্থনীতি  রাজনীতি  আন্তর্জাতিক  খেলাধুলা  লাইফস্টাইল  সারাদেশ

সাংবাদিকের

You might also like
Leave A Reply

Your email address will not be published.