শ্রমিক মৃত্যুর দায় স্বয়ং স্বরাষ্ট্রমন্ত্রীরও

নতুনধারা বাংলাদেশ এনডিবির চেয়ারম্যান মোমিন মেহেদী বলেছেন, রূপগঞ্জে নির্মম অগ্নীকান্ডে নিহত শ্রমিক হত্যার দায় স্বয়ং স্বরাষ্ট্রমন্ত্রীরও। কেননা, তাঁর পুলিশ-প্রশাসন-ফায়ার সার্ভিসসহ সংশ্লিষ্ট সকল দপ্তরের আমলারা দুর্নীতির মাধ্যমে ত্রুটিপূর্ণ এই কারখানার অনুমোদন দিয়েছে। যার পেছনে তাঁরও ইন্ধন রয়েছে।

আর তাই নতুন প্রজন্ম তাঁকে অব্যহতি দেয়ার পাশাপাশি গ্রেফতার করে বিচারের আওতায় আনার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি আহবান জানাচ্ছে। একই সাথে সেজান জুসের মালিক, ফায়ার সার্ভিসের মহাপরিচালক, কলকারখানা সংশ্লিষ্ট সকল আমলাকে গ্রেফতার ও বিচারের আওতায় না আনা হলে অনশনসহ বিভিন্ন কর্মসূচী হাতে নেয়া হবে।

স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত এক প্রতিবাদ ও শোকসভায় তিনি উপরোক্ত কথা বলেন। প্রেসিডিয়াম মেম্বার রাবেয়া বেগম চৌধুরীর সভাপতিত্বে তোপখানা রোডস্থ কার্যালয়ে এসময় সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, ভাইস চেয়ারম্যান শামসুল হক খান, ভারপ্রাপ্ত মহাসচিব নিপুন মিস্ত্রী প্রমুখ বক্তব্য রাখেন। বক্তারা এসময় অনতিবিলম্বে অর্ধশতাধিক নিহত শ্রমিকের পরিবারকে কমপক্ষে ২০ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেয়ার পাশাপাশি সরকারিভাবে আহতদের সুচিকিৎসার দাবি জানান।

You might also like
Leave A Reply

Your email address will not be published.