সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

নওগাঁর সাপাহার হাপানিয়া সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর গুলিতে এক বাংলাদশি নিহত হয়েছেন। শনিবার ৮ জানুয়ারি ভোরে উপজেলার হাপানিয়া সীমান্তের ২৩৬ নং পিলার এলাকায় এ ঘটনা ঘটে।

 

সাপাহার উপজেলার হাপানিয়া বিজিবি ক্যাম্পের কমান্ডার আব্দুল আজিজ বিষয়টি নিশ্চিত করেছেন। নিহত বাংলাদেশি সাপাহার উপজেলার ২নং গোয়ালা ইউনিয়নের কৃষ্ণস্বদা গ্রামের আলাউদ্দিন হোসেনের ছেলে।

 

স্থানীয়রা জানিয়েছেন, শুক্রবার রাতে একদল গরু ব্যবসায়ীর সঙ্গে কৃষ্ণস্বদা গ্রামের আলাউদ্দীনের ছেলে মকবুল হোসেন গরু আনতে ভারতের অভ্যন্তরে প্রবেশ করে।

 

পরে তারা গরু নিয়ে শনিবার ভোরে বাংলাদেশে প্রবেশের চেষ্টা করলে ভারতের পানাপুর ৬৯ বিএসএফের টহলরত জোয়ানরা গুলি ছুঁড়ে।

 

 

এ সময় তার সঙ্গে থাকা অন্যরা পালিয়ে যেতে সক্ষম হলেও মকবুল গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মৃত্যুবরণ করেন। সকালে সংবাদটি জানাজানি হলে ঘটনাস্থলে গিয়ে মরদেহটি ভারতীয় কাঁটাতারের বেড়া ঘেঁষে নো-ম্যান্সল্যান্ডের ভারত ভূখণ্ডে পড়ে থাকতে দেখা যায়।

 

এ বিষয়ে সাপাহার উপজলার হাপানিয়া বিজিবি ক্যাম্পের ক্যাম্প কমান্ডার আব্দুল আজিজ বলেন, নিহত মকবুল গরু চোরাকারবারির সঙ্গে যুক্ত ছিলেন।

 

বাংলাদেশ-ভারত সীমান্তের ২০০ গজ ভেতরে মরদেহ থাকায় হস্তান্তরের বিষয়ে বিএসএফের সঙ্গে আলোচনা করে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

তিনি আরও বলেন, পানাপুর বিএসএফ ক্যাম্পে পতাকা বৈঠকের জন্য বার্তা পাঠানো হয়েছে। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত কোনো দেশের পক্ষ থেকে মরদেহটি গ্রহণ না করায় ঘটনাস্থলেই পড়েছিল।

 

 

আরও পড়ুন

শিক্ষা  অপরাধ  স্বাস্থ্য  অর্থনীতি  রাজনীতি  আন্তর্জাতিক  খেলাধুলা  লাইফস্টাইল  সারাদেশ

সীমান্তে

You might also like
Leave A Reply

Your email address will not be published.