সেরা ডিজিটাল ফাইন্যান্সিয়াল সার্ভিস পুরস্কার পেল নগদ

দেশের সেরা ডিজিটাল ফাইন্যান্সিয়াল সার্ভিস-২০২১ পুরস্কার অর্জন করেছে ডাক বিভাগের মোবাইল আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান নগদ।

 

যুক্তরাজ্যভিত্তিক বিশ্বখ্যাত অর্ধবার্ষিক ফাইন্যান্সিয়াল বিজনেস ম্যাগাজিন গ্লোবাল ইকনমিক্স লিমিটেড এ পুরস্কার প্রদান করেছে।

 

বৃহস্পতিবার ২০ জানুয়ারি দুবাইয়ের পাঁচতারকা হোটেল সাংরিলায় এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে পুরস্কার বিতরণী অনুষ্ঠান আয়োজন করে গ্লোবাল ইকোনমিক্স লিমিটেড। এ অনুষ্ঠানে বিশ্বের নানা প্রান্ত থেকে বিভিন্ন দেশের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

 

নগদ-এর পক্ষে পুরস্কারটি গ্রহণ করেন নগদ এর পরিচালক ফয়সাল চৌধুরী এবং ‘নগদ’-এর স্ট্র্যাটেজিক অ্যালায়েন্সের প্রধান কে এম আইরীন আজিজ। এর আগে গত বছর ২০২১ সালের জুলাই মাসে নগদ কে বেস্ট ডিজিটাল ফাইন্যান্সিয়াল সার্ভিসের স্বীকৃতি দিয়েছিল গ্লোবাল ইকনমিক্স লিমিটেড। সেই স্বীকৃতির অংশ হিসেবেই সম্প্রতি ‘নগদ’ এ পুরস্কার গ্রহণ করেছে।

 

মূলত প্রযুক্তিগত উদ্ভাবনের মাধ্যমে ডিজিটাল ট্রান্সফরমেশনের জন্য ‘নগদ’-কে বেস্ট ডিএফএস এর স্বীকৃতি দিয়েছে গ্লোবাল ইকোনমিক্স লিমিটেড। প্রকাশনাটি বাজারের সেরা প্রতিষ্ঠানগুলোকে এ গ্লোবাল ইকনমিক্স অ্যাওয়ার্ড প্রদান করে থাকে।

 

২০১৯ সালের মার্চ মাসে যাত্রার পর থেকেই উদ্ভাবনী সেবার জন্য বিভিন্ন ধরনের স্বীকৃতি পেয়ে আসছে নগদ। এ ছাড়া প্রতিষ্ঠানটি দেশে প্রথমবারের মতো ই-কেওয়াইসি সেবাটি চালু করে।

 

পাশাপাশি দেশের মোবাইল অপারেটরদের সঙ্গে মিলে মাত্র কয়েক সেকেন্ডে এমএফএস অ্যাকাউন্ট খোলার প্রক্রিয়াও প্রথমবারের মতো চালু করে এই সেবাটি। অসাধারণ এই উদ্ভাবনটি গ্রাহকদের *১৬৭# ডায়াল করে খুব সহজেই নগদ অ্যাকাউন্ট খোলার সুযোগ করে দিয়েছে।

 

এই অর্জনের বিষয়ে নগদ- এর সহ প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক বলেছেন, যাত্রার পর থেকেই আমরা উদ্ভাবনের মাধ্যমে গ্রাহকদের সাশ্রয়ী সেবা দিতে কাজ করে যাচ্ছি।

 

এ অর্জন ‘নগদ’ এর জন্য একটি মাইলফলক। সামনের দিনে আরও উদ্ভাবনী কাজের মাধ্যমে ‘নগদ’ আরও বেশি বেশি স্বীকৃতি পাবে, সেই প্রত্যাশা করছি।

 

ডিজিটাল বাংলাদেশর ভিশন বাস্তবায়নে এই তিন বছরের যাত্রায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে ‘নগদ’, যার ফলে অসংখ্য স্বীকৃতি অর্জন করেছে প্রতিষ্ঠানটি।

 

এর মধ্যে ২০২০ সালের অক্টোবর মাসে বেস্ট ফিনটেক স্টার্টআপ-এর জন্য ইনক্লুসিভ ফিনটেক ফিফটি অ্যাওয়ার্ড, অর্থনৈতিক অন্তৰ্ভুক্তিতে অনন্য অবদানের জন্য প্রথম বাংলাদেশি এমএফএস প্রতিষ্ঠান হিসেবে ওয়ার্ল্ড ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সার্ভিসেস অ্যালায়েন্স গ্লোবাল আইসিটি এক্সসিলেন্স অ্যাওয়ার্ড ২০২০, বাংলাদেশ সরকার কর্তৃক ডিজিটাল বাংলাদেশ রূপান্তরে অবদানের জন্য ২০২০ সালে ডিজিটাল বাংলাদেশ মেলায় স্বীকৃতি পেয়েছে নগদ।

 

বর্তমানে নগদ এর গ্রাহক সংখ্যা ৫ কোটি ৮০ লাখ এবং গড়ে লেনদেন হচ্ছে ৭৫০ কোটি টাকা।

 

 

 

আরও পড়ুন

শিক্ষা  অপরাধ  স্বাস্থ্য  অর্থনীতি  রাজনীতি  আন্তর্জাতিক  খেলাধুলা  লাইফস্টাইল  সারাদেশ

সেরা সেরা 

You might also like
Leave A Reply

Your email address will not be published.