স্বাস্থ্য বিভাগের সবার ঈদের ছুটি বাতিল হচ্ছে!

স্বাস্থ্য বিভাগের সব পর্যায়ের চিকিৎসক, নার্স ও কর্মকর্তা-কর্মচারীদের পবিত্র ঈদুল আজহার ছুটি বাতিলের ঘোষণা আসছে। সারাদেশে ডেঙ্গু রোগের প্রকোপ বৃদ্ধি পাওয়ায় আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা নিশ্চিত ও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এ সিদ্ধান্ত গ্রহণ করা হচ্ছে।

সোমবার স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের সভাপতিত্বে ডেঙ্গু পরিস্থিতি পর্যালোচনামূলক এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। আগামী দু-চারদিনের মধ্যেই আনুষ্ঠানিকভাবে স্বাস্থ্য সেবা বিভাগের সবার ছুটি বাতিলের ঘোষণা আসবে।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এবং স্বাস্থ্য অধিদফতরের একাধিক দায়িত্বশীল কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে জাগো নিউজকে এ তথ্য জানান।

তারা জানান, বর্তমান ডেঙ্গু পরিস্থিতিতে রোগীদের চিকিৎসা সেবা নিশ্চিতের স্বার্থে স্বাস্থ্যসেবা বিভাগের চিকিৎসক, নার্স ও কর্মকর্তা-কর্মচারীদের ঈদের ছুটি ভোগ না করার আহ্বান জানানো হবে। শুধু তাই নয়, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) ও স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) নেতারাও চিকিৎসকদের প্রতি এ আহ্বান জানাবেন।

উল্লেখ্য, সারাদেশে ডেঙ্গু মহামারি আকারে ছড়িয়ে পড়ছে। স্বাস্থ্য অধিদফতরে হেলথ ক্রাইসিস ম্যানেজমেন্ট সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুমের তথ্য অনুসারে চলতি বছরের ১ জানুয়ারি থেকে আজ পর্যন্ত (২৯ জুলাই) সরকারি ও বেসরকারি হাসপাতালে বাংলাদেশের ইতিহাসের সর্বোচ্চ ১৩ হাজার ৬৩৭ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন। আক্রান্তদের মধ্যে শুধু চলতি মাসেই ভর্তি হন ১১ হাজার ৪৫০ জন ডেঙ্গু রোগী।

You might also like
Leave A Reply

Your email address will not be published.