সয়াবিন তেলের দাম আরও বাড়ছে

খুচরা বাজারে সয়াবিন তেলের দাম আরেক দফা বাড়তে যাচ্ছে। খোলা ও বোতলজাত- উভয় ধরনের সয়াবিনের দাম প্রতি লিটারে ৭ টাকা বাড়ানোর একটি প্রস্তাব চূড়ান্ত হয়েছে।

রোববার বাণিজ্য মন্ত্রণালয়ে ভোজ্যতেল ও চিনি ব্যবসায়ীদের এক বৈঠকে একটি প্রস্তাব তোলা হয়েছে।

আন্তর্জাতিক বাজার পরিস্থিতি বিবেচনায় রেখে বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশনের উত্থাপিত দাম বাড়ানোর প্রস্তাবে প্রাথমিক সম্মতি দেওয়া হয়েছে।

তবে দাম বাড়ানোর প্রস্তাবে চূড়ান্ত সিদ্ধান্ত দেবেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

প্রস্তাব অনুযায়ী, বাজারে এক লিটার খোলা সয়াবিন তেলের দাম পড়বে ১৩৬ টাকা। এক লিটার বোতলজাত সয়াবিনের দাম পড়বে ১৬০ টাকা এবং পাঁচ লিটারের বোতল কিনতে হবে ৭৬০ টাকায়।

এর আগে গত ৬ সেপ্টেম্বর ভোজ্যতেলের প্রতি লিটারে ৪ টাকা দাম বাড়ানো হয়।এরপর থেকে এক লিটারের বোতলজাত সয়াবিন তেল ১৫৩ টাকায় ও পাঁচ লিটারের ৭২৮ টাকায় কিনতে হচ্ছে।আর প্রতি লিটার খোলা সয়াবিনের দাম পড়ছে ১২৯ টাকা।

বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এএইচএম সফিকুজ্জামানের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশন ছাড়াও মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশনের সদস্য প্রতিনিধিরা।

You might also like
Leave A Reply

Your email address will not be published.