হোটেলের খাবার মানসম্মত নয়

আমাদের দেশের হোটেলের খাবারগুলো এখনও মানসম্মত করা সম্ভব হয়নি বলে জানিয়েছেন স্বাস্থ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও দেশের শীর্ষস্থানীয় শিশুরোগ বিশেষজ্ঞ ডা. এম এ আজিজ এমপি

তিনি বলেন, উন্নত বিশ্বের মানুষ কাজের চাপেবাসায় খাবার তৈরি করতে পারেন না। তারা দিনের পরদিন হোটেল রেস্তোরাঁতে খাচ্ছেন। অথচ, দুঃখজনক হলেও সত্য আমরা এখনও আমাদের ফুডপলিসি তৈরি করতে পারিনি। যে কারণে নিরাপদখাদ্য নিশ্চিত করা সম্ভব হচ্ছে না।

 

শুক্রবার সকালে রাজধানীর আদাবরে টনি খাঁন ইনস্টিটিউট অব স্কিলস ডেভেলপমেন্ট ফর কুলিনারি অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট আয়োজিত জুনিয়র শেফ প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

 

ডা. এম এ আজিজ আশঙ্কা প্রকাশ করে বলেন, ইংলিশ মিডিয়াম স্কুলে গেলে দেখা যায়, তারা বেশিরভাগই মুটিয়ে যাচ্ছে। জাংক ফুড খেয়ে শিশুরা স্থুল হয়ে যাচ্ছে। তিনি সবাইকে স্বাস্থ্য সম্মত খাবার গ্রহণে উদ্বুদ্ধ হওয়ার পরামর্শ দেন।

 

কর্মশালার শ্লোগান নিজের টিফিন নিজেই করি। সেখানে বাছাইকৃত ক্ষুদে শিক্ষার্থীদের হাইজিন, ফুড সেফটি, জুস মেকিং, ব্রেক ফাস্ট মেকিং ও টিফিন মেকিং সম্পর্কে হাতে কলমে প্রশিক্ষণ দেয়া হয়।

 

 

 

 

Edited By: K F

 

আরও পড়ুন

রাজনীতি  আন্তর্জাতিক খেলাধুলা লাইফস্টাইল সারাদেশ  

You might also like
Leave A Reply

Your email address will not be published.