১৬ জানুয়ারি খেলা হবে, শামীম ওসমান

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভীর বিজয়ের ব্যাপারে নিশ্চয়তা দিয়ে সংসদ সদস্য শামীম ওসমান বলেছেন, নৌকা ডুববে বলে নারায়ণগঞ্জে যারা নানা রসিকতা করছেন, তাদের পরিষ্কার বলে দিচ্ছি, নৌকা ডুববে না। হাতি কান্দে কইরা নৌকা নিয়ে পার করে দেব ইনশাল্লাহ।

 

গতকাল সোমবার দুপুরে নারায়ণগঞ্জ শহরের বাঁধন কমিউনিটি সেন্টারে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

 

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান আরও বলেন, নারায়ণঞ্জ শেখ হাসিনার নৌকার ঘাঁটি, নৌকার রাজধানী ও মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তি। আমার বুকে গুলি বোমা বুলেট ছুড়ে মারলেও শেখ হাসিনার বা নৌকার বাইরে কেউ নিতে পারবে না।

 

বিষয় একটা, এটা আমার স্বাধীনতার নৌকা, এটা আমার জাতির পিতার নৌকা, এটা আমাদের শেখ হাসিনার নৌকা, এটা আমাদের রক্ত দিয়ে কেনা নৌকা। সো, এ নৌকার বাইরে যাওয়ার উপায় নেই। নৌকার জন্য যেভাবে নামা উচিত সেভাবে নামতে পারিনি। আমি নৌকার বিরুদ্ধে না, আজ থেকে নৌকার হয়ে মাঠে নামলাম।

 

এ সময় তিনি দলীয় নেতাকর্মীদের উদ্দেশে বলেন, আগামী ১৬ জানুয়ারি নৌকাকে জয়ী করতে হবে। ওই দিন খেলা হবে। আর সবাই খেলা দেখবে। কে নৌকার প্রার্থী কলাগাছ, না তালগাছ। হু কেয়ারস। তা না দেখে স্বাধীনতার প্রতীক নৌকাকে জয়ী করতে হবে।

 

নারায়ণয়ণগঞ্জ সিটি নির্বাচনকে কেন্দ্র করে দলীয় প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী গত দু’দিন ধরে শামীম ওসমানকে গডফাদার ও তৈমূর আলম তার প্রার্থী বলে অভিযোগ তুলছেন। সংবাদ সম্মেলনে সাংবাদিকরা এর ব্যাখ্যা চেয়ে প্রশ্ন করলে সংসদ সদস্য শামীম ওসমান বলেন, আমি নির্বাচনে কোনো সাবজেক্ট না।

 

বাট আমাকে নিয়ে গণমাধ্যমে টুইস্ট হচ্ছে বেশ। আমি কিন্তু চুপই ছিলাম। তবে আমিও তো রক্তে মাংস দিয়ে গড়া মানুষ। কিছু সংখ্যক হাইব্রিড ও তেলবাজদের জন্য এখন হ্নদয়ে রক্তক্ষরণ হয়। এবার নির্বাচনে খুব খুশি মনে ঝাঁপিয়ে পড়ব বলে মনে করেছিলাম।

 

আইভীকে ইঙ্গিত করে শামীম ওসমান বলেন, আমাকে গডফাদার যে বলেছেন, তার উচিত এখন নির্বাচনকালীন এসব কথা না বলা। এতে তারই ক্ষতি। নির্বাচন করলে মাঝে মধ্যে মাথার স্ক্র ঢিলা হয়ে যায়। তবে একটা অনুরোধ গডফাদার, ব্রাদরা যা-ই বলুক। কখনো মাদার বইলেন না।

 

তবে পদ পদবির বাইরে, নৌকার বাইরে যাওয়া কোনো প্রশ্নই আসে না। আমাদের নেত্রী শেখ হাসিনা, দল আওয়ামী লীগ, বঙ্গবন্ধু ও নৌকা প্রতীকের প্রশ্নে আমরা আপসহীন।

 

নির্বাচনে তিনি আইভী বা নৌকার জন্য মাঠে নামবেন কিনা এমন প্রশ্নের জবাবে শামীম ওসমান বলেন, আমি তো এমপি। তাই আমি তো মাঠে নামতে পারি না। বাট অনেকে নেমেছে। আমরাই আইন করি।

 

আর আমরাই যদি ভঙ্গ করি তাহলে কীভাবে হবে? আর আমি নামি নাই এ কথা কে বলল। ঢাকা থেকে আগত কেন্দ্রীয় মহিলা লীগ, যুবলীগ ছাত্রলীগ এদের সাথে স্থানীয় নেতাকর্মীদের কে বা কারা আপ্যায়ন করছে। কারা ওয়ার্ক করছে। তার পাশে থাকছে নেতাকর্মীরা।

 

এখানে যাদের দেখছেন নেতাকর্মী মহানগর আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, শ্রমিকলীগ সবাই মাঠে কাজ করছে। আপনারা মাঠে গিয়ে দেখেন। একটা কথা পরিষ্কার বলে দেই, আমার বুকের গুলি, বুলেট আর বোমা যাই ছুড়ে মারেন শেখ হাসিনার আদর্শের বাইরে মৃত্যু হলেও যাই নাই, যাবও না।

 

শামীম ওসমান বলেন, শুধু একটা কথা প্রার্থীর কাছে বলব, তাদের কষ্ট দিয়েন না। এমনিতেই এখানে অনেকেই মামলার আসামি। তাদের মনে আর কষ্ট দিয়েন না। নির্বাচন ভালোবাসা দিয়ে অর্জন করতে হয়, ধমক দিয়ে নয়। কারণ নারায়ণগঞ্জের এ ঘাটে নৌকার জয় হবে ১৬ জানুয়ারি।

 

কারো বিরুদ্ধে অভিযোগ করে ভোট বাড়বে না। ভোট বাড়াতে হলে ঘরে ঘরে গিয়ে মানুষের সমস্যার কথা শুনতে হবে।

 

চাপে পড়ে নৌকার পক্ষে দাঁড়াচ্ছেন কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে শামীম ওসমান বলেন, আমার প্রিয় একটা কথা আছে, ভাগ্য যোদ্ধাকে বলছে, তুমি ঝড়ের সামনে দাঁড়াতে পারবে না।

 

আর যোদ্ধা বলে আমিই ঝড়। এ ঝড়দের চাপ দেওয়া সম্ভব হবে না। যত কথা আছে বা যা কিছু বলার আছে নৌকাকে জয়ী করে ১৬ জানুয়ারির পরে কথা বলব।

 

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত শহিদ বাদল, মহানগর আওয়ামী লীগের সভাপতি চন্দন শীল, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহা, শহর যুবলীগের সভাপতি শাহাদাৎ হোসেন সাজনু, জেলা দায়রা ও জজ আদালতের সাবেক পাবলিক প্রসিকিউটর ওয়াজেদ আলী খোকন, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি হাসান ফেরদাউস জুয়েল, জেলা আইনজীবী সমিতির সভাপতি মোহসিন মিয়া, ফতুল্লা থানা আওয়ামী লীগের সভাপতি এম সাইফউল্লাহ বাদল, সাধারণ সম্পাদক শওকত আলী, নারায়ণগঞ্জ ক্লাবের সভাপতি মানুসহ বিভিন্ন পর্যায়ের নেতারা।

 

 

 

আরও পড়ুন

শিক্ষা  অপরাধ  স্বাস্থ্য  অর্থনীতি  রাজনীতি  আন্তর্জাতিক  খেলাধুলা  লাইফস্টাইল  সারাদেশ

১৬ জানুয়ারি ১৬ জানুয়ারি ১৬ জানুয়ারি ১৬ জানুয়ারি ১৬ জানুয়ারি 

You might also like
Leave A Reply

Your email address will not be published.