আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে বক্তৃতা, বিএনপি নেতাকে বহিষ্কার

কক্সবাজারের পেকুয়া উপজেলার টৈটং ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী জাহেদুল ইসলাম চৌধুরীর পক্ষে জনসভায় বক্তৃতা করায় বিএনপির নেতা বীর মুক্তিযোদ্ধা রমিজ আহমদকে বহিষ্কার করা হয়েছে। গতকাল শনিবার রাতে কক্সবাজার জেলা বিএনপি তাঁকে বহিষ্কারের বিষয়টি বিজ্ঞপ্তির মাধ্যমে জানায়।

বহিষ্কার হওয়া রমিজ আহমদ টৈটং ইউপির সাবেক চেয়ারম্যান ও পেকুয়া উপজেলা বিএনপির সাবেক সহসভাপতি। রমিজ আহমদকে বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজার জেলা বিএনপির দপ্তর সম্পাদক ইউসুফ বদরী।

জেলা বিএনপি সূত্রে জানা যায়, ইউপি নির্বাচনে দল থেকে কাউকে মনোনয়ন দেওয়া হয়নি। তবে টেটং ইউপি নির্বাচনে চশমা প্রতীক নিয়ে উপজেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক মোসলেম উদ্দিন নির্বাচন করছেন। অন্যদিকে আওয়ামী লীগ থেকে জাহেদুল ইসলাম চৌধুরী নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করছেন। গতকাল নির্বাচনী প্রচারের শেষ দিনে টৈটং উচ্চবিদ্যালয়ের মাঠে নৌকা প্রতীকের পক্ষে জনসভায় বক্তৃতা করেন রমিজ আহমদ। জনসভায় উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় নৌকায় ভোট দিতে আহ্বান জানান তিনি।

জেলা বিএনপির সভাপতি সাবেক সাংসদ শাহজাহান চৌধুরী ও সাধারণ সম্পাদক শামীম আরা স্বপ্না স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দলীয় শৃঙ্খলা ও সংগঠনবিরোধী কার্যকলাপের কারণে সব পর্যায়ের পদ থেকে রমিজ আহমদকে বহিষ্কার করা হলো।

এ বিষয়ে রমিজ আহমদ বলেন, ইউপি নির্বাচনে বিএনপি অংশ নেয়নি। কিন্তু সাবেক চেয়ারম্যান মোসলেম উদ্দিন খালেদা জিয়া, তারেক রহমান ও সাবেক যোগাযোগ প্রতিমন্ত্রী সালাহউদ্দিন আহমদের সালাম দিয়ে ভোট চাচ্ছেন। বহিষ্কার করলে মোসলেম উদ্দিনকে করা উচিত। কিন্তু তাঁরা তাঁকে বহিষ্কার না করে উল্টো আমাকে বহিষ্কার করে বসল। এতে আমার কোনো আফসোস নেই।

You might also like
Leave A Reply

Your email address will not be published.