টিকা নেওয়ার পর ক্যাম্পাস খোলার সিদ্ধান্ত নিতে পারবে বিশ্ববিদ্যালগুলো

আগামী ২৭ সেপ্টেম্বরের মধ্যে টিকা কার্যক্রম শেষে নিজ নিজ ক্যাম্পাস খোলার বিষয়ে বিশ্ববিদ্যালয়গুলো সিদ্ধান্ত নিতে পারবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। আজ রবিবার ১৯ সেপ্টেম্বর সকালে রাজধানীর যাত্রাবাড়ী আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ পরিদর্শনে গিয়ে এ কথা বলেন তিনি।

এ সময় তিনি বলেন, স্বাস্থ্যবিধি কঠোরভাবে মানলে সংক্রমণ বাড়ার শঙ্কা নেই। আগামী ২৭ সেপ্টেম্বরের মধ্যে টিকা কার্যক্রম শেষ করার পর ক্যাম্পাস খোলার সিদ্ধান্ত নিতে পারবে বিশ্ববিদ্যালয়গুলো।

রাজধানীর আইডিয়াল স্কুল অ্যন্ড কলেজ পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের তিনি জানান, বাচ্চাদের সঙ্গে কথা বললাম, তারা জানাল যে তাদের তাপমাত্রা মাপা হয়েছে। সবাই মাস্ক পরা, অনেক দূরে দূরে তাদের বসানো হয়েছে। টয়লেটগুলো দেখলাম সেগুলো পরিষ্কার ও স্বাস্থ্যসম্মত আছে। আমরা প্রতিনিয়ত বিভিন্ন স্কুল-কলেজ পরিদর্শন করছি। খবর দিয়ে যাচ্ছি, আবার অনেক প্রতিষ্ঠানে হঠাৎ করে যাচ্ছি।

এখনো অনেক শিক্ষাপ্রতিষ্ঠান পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম সচল করতে পারেনি বলে জানিয়ে তিনি বলেন, বড় বড় শিক্ষা প্রতিষ্ঠানগুলো হয়তো স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য সময় পেলেও প্রান্তিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো এখনও পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম পুরোপুরি শেষ করতে পারেনি।

পরিদর্শনকালে উপস্থিত ছিলেন- মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের মহাপরিচালক সৈয়দ গোলাম ফারুক, স্থানীয় সংসদ সদস্য কাজী মনিরুল ইসলাম মনু, যাত্রাবাড়ী আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির চেয়ারম্যান রিয়াজ উদ্দিন রিয়াজ প্রমুখ৷

You might also like
Leave A Reply

Your email address will not be published.