প্রতিবন্ধী ও হতদরিদ্র শিশুর অভিভাবকরা পেল আর্থিক সহায়তা

করোনা দুর্যোগকালীন পরিস্থিতিতে ব্র্যাকের এই আর্থিক সহযোগিতা ওওএসসি প্রকল্পের ঝরে পড়া ও কর্মজীবী শিক্ষার্থীদের জীবনযাপনে কিছুটা হলেও সহায়ক হবে। ব্যক্তিগত সুরক্ষা ও সচেতনতা বৃদ্ধির মাধ্যমে করোনা জয় করা সম্ভব। ব্র্যাকের সহযোগিতায় ওওএসসি প্রকল্পের শিক্ষার্থীর অভিভাবকের মাঝে আর্থিক সহায়তা প্রদানকালে উপরোক্ত মন্তব্য করেন জেএসইউএসের ব্যবস্থাপনা উপদেষ্টা ও পরিচালক কবি প্রাবন্ধিক সাঈদুল আরেফীন।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো এবং ব্র্যাকের সহযোগিতায় সমাজ উন্নয়ন সংস্থা কর্তৃক বাস্তবায়িত আউট অব স্কুল চিলড্রেন কর্মসূচীর আওতাধীন উপানুষ্ঠানিক প্রাথমিক বিদ্যালয়ের ৪০জন শিক্ষার্থীর অভিভাবক এ আর্থিক সহায়তা পেয়েছেন। ব্র্যাকের সহযোগিতায় প্রতিটি শিক্ষার্থীর অভিভাবকের হাতে নগদ ও বিকাশের মাধ্যমে ১৫০০/- টাকা হস্তান্তর করা হয়।

নগরীর পাথরঘাটাস্থ সেবক কলোনীতে এই অর্থ সহায়তা উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সংস্থার পক্ষ থেকে উপস্থিত ছিলেন প্রকল্পের ফিল্ড কোঅর্ডিনেটর মুনজিলুর রহমান, কর্মসূচীর ফিল্ড সুপারভাইজার জাফরিন চৌধুরী, সালাউদ্দিন মামুন ও ফরহাদ হোসেন, শিক্ষিকা লিপিকা দাশ এবং সহায়তাপ্রাপ্ত শিক্ষার্থী ও তাদের অভিভাবকবৃন্দ।

এখানে উল্লেখ্য বিগত ২০১৮ সাল থেকে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের বিভিন্ন ওয়ার্ডে উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো ও ব্র্যাকের সহযোগিতায় আউট অব স্কুল চিলড্রেন পাইলট কর্মসূচির আওতায় জেএসইউএস ৯৫টি উপানুষ্ঠানিক প্রাথমিক বিদ্যালয় পরিচালনা করছে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.