বিশ্বকাপের পর অধিনায়কত্ব ছাড়ছেন কোহলি

টি-টোয়েন্টি অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দিলেন বিরাট কোহলি। আগামী মাসের শেষ দিকে শুরু হতে যাওয়া বিশ্বকাপ শেষে ভারতীয় টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব ছেড়ে দেবেন বলে ঘোষণা দিয়েছেন তিনি। বৃহস্পতিবার সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি এ ঘোষণা দেন।

তিনি লেখেন, নিজের সর্বোচ্চ দিয়ে ভারতের প্রতিনিধিত্ব করতে পেরে এবং নেতৃত্ব দিতে পেরে আমি গর্বিত। ভারতীয় ক্রিকেট দলের হয়ে ক্যারিয়ারে যারা আমাকে সমর্থন করেছেন, তাদের সবাইকে ধন্যবাদ। সতীর্থ, কোচিং স্টাফ, কোচ এবং আমাদের জন্য যারা প্রার্থনা করেছেন, সেই সকল ভারতবাসীকে আমার পক্ষ থেকে ধন্যবাদ।

তিনি আরও লেখেন, কাজের চাপ খুব গুরুত্বপূর্ণ বিষয়। গত ৮-৯ বছর ধরে ক্রিকেটার হিসেবে এবং ৫-৬ বছর ধরে অধিনায়ক হিসেবে আমাকে যে অসহনীয় চাপ নিতে হয়েছে, তাতে ভারতের টেস্ট এবং একদিনের ক্রিকেটে দলকে নেতৃত্ব দেওয়ার আগে আমার কিছুটা সময় দরকার। টি-টোয়েন্টি অধিনায়ক থাকাকালীন আমি দলের হয়ে নিজেকে উজার করে দিয়েছি। এবার ব্যাটসম্যান হিসেবেও নিজের সেরাটা দেবো।

কোহলি আরও লিখেন, এই সিদ্ধান্তে আসতে আমার অনেক সময় লেগেছে। আমার কাছের মানুষ কোচ রবি শাস্ত্রী এবং রোহিতের সঙ্গে কথা বলেই অক্টোবরে অনুষ্ঠেয় বিশ্বকাপের পর টি-টোয়েন্টি ফরম্যাটের অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি। বোর্ড সচিব জয় শাহ এবং সভাপতি সৌরভ গাঙ্গুলীর পাশাপাশি নির্বাচকদের সঙ্গেও আমার কথা হয়েছে। নিজের সম্পূর্ণ ক্ষমতা দিয়েই ভবিষ্যতে ভারতীয় ক্রিকেটকে সেবা করে যাবো।

দেশের হয়ে ৯০টি টি-টুয়েন্টি ম্যাচ খেলেছেন কোহলি। এর মধ্যে ৪৫ ম্যাচে দলকে নেতৃত্ব দিয়েছেন তিনি। জয় আছে ২৭টিতে। ১৪টি হার, ২টি করে ম্যাচ টাই ও পরিত্যক্ত।

You might also like
Leave A Reply

Your email address will not be published.