রাবির সাবেক ভিসি সোবহানের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আব্দুস সোবহানের দায়িত্ব পালনকালে অনিয়ম, অস্বচ্ছতা, স্বেচ্ছাচারিতা ও আর্থিক লেনদেনের বিষয়ে প্রতিবেদন জমা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়ের গঠিত তদন্ত কমিটি।

বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয়ে এ প্রতিবেদন জমা দেওয়া হয়েছে। সোমবার এ তথ্য নিশ্চিত করেছেন তদন্ত কমিটির সদস্য সচিব জামিলুর রহমান।

এদিকে তদন্ত প্রতিবেদনে কী কী সুপারিশ করা হয়েছে সে বিষয়ে মুখ খুলতে রাজি হননি তদন্ত কমিটির কেউ।

তবে শিক্ষা মন্ত্রণালয়ের বিশ্বস্ত একটি সূত্র জানিয়েছে, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য এম আব্দুস সোবহানের বিরুদ্ধে ওঠা অস্বচ্ছতা, স্বেচ্ছাচারিতা ও অনেক অনিয়মের প্রমাণ পেয়েছে তদন্ত কমিটি।

এছাড়াও উপাচার্যের শেষ কর্মদিবসে ১৩৮ জনের নিয়োগেও ব্যাপক অনিয়মের প্রমাণ পেয়েছে তদন্ত কমিটি। প্রতিবেদনে ১৩৮ জনের নিয়োগ বাতিল, সাবেক উপাচার্যসহ সংশ্লিষ্ট কয়েকজনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়াসহ বেশ কয়েকটি সুপারিশ করা হয়েছে।

তদন্ত কমিটির আহ্বায়ক ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য প্রফেসর ড. দিল আফরোজের কাছে জানতে চাইলে যুগান্তরকে তিনি বলেন, তদন্ত বিষয়টি গোপনীয়। সংশ্লিষ্টদের সহযোগিতায় সঠিকভাবে তদন্তের কাজ শেষ করে প্রতিবেদন শিক্ষা মন্ত্রণালয়ে জমা দিয়েছি। সেখানে যেগুলো অনিয়ম প্রমাণিত হয়েছে সেগুলোর বিষয়ে সুপারিশ করেছি। এখন সিদ্ধান্ত নেবে শিক্ষা মন্ত্রণালয়।

You might also like
Leave A Reply

Your email address will not be published.