রাশিয়ায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে গুলি

রাশিয়ায় একটি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে আজ সোমবার নির্বিচারে গুলিতে অন্তত আট ব্যক্তি নিহত হয়েছেন।

আহত হয়েছেন বেশ কয়েকজন। দেশটির তদন্ত কর্মকর্তাদের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে এই তথ্য জানানো হয়। রাশিয়ায় বড় ধরনের অপরাধের তদন্তকারী সংস্থা ইনভেস্টিগেটিভ কমিটি জানায়, দেশটির মধ্যাঞ্চলে অবস্থিত পারম স্টেট ইউনিভার্সিটিতে এই গুলির ঘটনা ঘটে। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এক শিক্ষার্থী এই গুলি ছোড়েন। সন্দেহভাজন শিক্ষার্থীকে আটক করা হয়েছে। আটককালে তিনি আহত হয়েছেন।

তদন্তকারীরা প্রথমে জানিয়েছিলেন, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে গুলিতে পাঁচজন নিহত হয়েছেন। আহত হয়েছেন ছয়জন। পরে তদন্তকারীরা গুলিতে হতাহতের সংখ্যায় সংশোধনী দেন।

চলতি বছর এ নিয়ে দ্বিতীয়বারের মতো দেশটির কোনো শিক্ষাপ্রতিষ্ঠানে নির্বিচারে গুলির ঘটনা ঘটল। কঠোর নিরাপত্তা ব্যবস্থার কারণে রাশিয়ার শিক্ষাপ্রতিষ্ঠানে খুব কমই গুলির ঘটনা ঘটে। তা ছাড়া দেশটিতে বৈধভাবে আগ্নেয়াস্ত্র কেনাও বেশ কঠিন।

দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যমে এই ঘটনার একটি ভিডিও ফুটেজ প্রচার করা হয়েছে। এতে দেখা যায়, আগ্নেয়াস্ত্রধারী এক ব্যক্তি ক্যাম্পাসের মধ্য দিয়ে হাঁটছেন। তাঁর মাথায় হেলমেট। গায়ে কালো রঙের ট্যাকটিক্যাল পোশাক। ক্যাম্পাসে হামলাকালে কেউ একজন এই ভিডিওটি ধারণ করেছেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.