Tue. Feb 18th, 2020

পাকিস্তানে ট্রেন দুর্ঘটনায় নিহত ১৬

পাকিস্তানের সাদিকাবাদের ওয়ালহার রেলওয়ে স্টেশনে একটি মালবাহী ট্রেনের সঙ্গে যাত্রাবাহী আকবর এক্সপ্রেসের সংঘর্ষে অন্তত ১৬ জন নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আরও অন্তত ৮৪ যাত্রী আহত হয়েছেন বলে জানিয়েছে পাকিস্তানি গণমাধ্যম ডন এক্সপ্রেস। 

বৃহস্পতিবার (১১ জুলাই) সকালে এ দুর্ঘটনা ঘটে। 

রহিম ইয়ার খান জেলার উপকমিশনার জামিল আহমেদ জামিল বলেন, ‘ধ্বংসস্তূপের ভেতর থেকে যাত্রীদের উদ্ধার করা হয়েছে। তারা এই ট্রেনে করে কোয়েটায় যাচ্ছিলেন। দুর্ঘটনার পর রেল যোগাযোগ অব্যাহত রাখতে কাজ চালিয়ে যাওয়া হচ্ছে।’ 

পাকিস্তানি রেলওয়ে কর্মকর্তারা জানিয়েছেন, সিগন্যাল পরিবর্রতনের সময় যাত্রীবাহী আকবর এক্সপ্রেস লুপ লাইনে ঢুকে পড়ে। এটি স্টেশনে দাঁড়িয়ে থাকা মালবাহী ট্রেনটিকে আঘাত করে। দুই ট্রেনের এ সংঘর্ষে যাত্রীবাহী ট্রেনটির পাঁচটি বগি লাইনচ্যুত হয়ে পড়ে।  

পাকিস্তান পুলিশের এক মুখপাত্র বলেন, ‘উদ্ধার কর্মীদের পাশাপাশি পুলিশ ও পাকিস্তান সেনাবাহিনীর সদস্যরাও উদ্ধারকাজে সহায়তা করছেন।’

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান এ ঘটনায় নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। পাক রেলমন্ত্রী শেখ রশিদ আহমেদ নিহতদের প্রত্যেকের পরিবারকে ১৫ লাখ রুপি ও আহতদের প্রত্যেককে পাঁচ লাখ রুপি করে ক্ষতিপূরণ দেয়ার কথা ঘোষণা করেছেন। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *