Tue. Nov 12th, 2019

ডেঙ্গু নিয়ে দুই মেয়র ব্যর্থ: নাসিম

ডেঙ্গু পরিস্থিতি নিয়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন এবং উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম ব্যর্থ হয়েছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

মঙ্গলবার (৩০ জুলাই) দুপুরে ঢাকা শিশু হাসপাতাল ও শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে চিকিৎসাধীন ডেঙ্গু রোগীদের চিকিৎসা কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ সব কথা বলেন।

মোহাম্মদ নাসিম বলেন, এডিস মশা নির্মূলে এবার দুই সিটি করপোরেশন যথাযথভাবে দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছে। মশা নির্মূলে সিটি করপোরেশনের যে দায়িত্ব ছিল, তারা সেই দায়িত্ব পালন করতে পারেনি।

দুই সিটি করপোরেশনের যে দায়িত্ব ছিল, তারা সেভাবে সেই দায়িত্ব পালন করতে পারেনি, এ ব্যাপারে কোনও দ্বিমত নেই। তবে এখন তাদের পদত্যাগ দাবি করলে তো কোনও সমাধান হবে না। এ বিপর্যয় উত্তরণে যার যার যে দায়িত্ব, সেই দায়িত্ব পালন করতে হবে বলেও মন্তব্য করেন তিনি।

সাবেক এই স্বাস্থ্যমন্ত্রী বলেন,  সারা দেশে ডেঙ্গু ছড়িয়ে পড়ছে। ডেঙ্গু নিয়ে আমরা একটা বিপর্যয়কর অবস্থার মধ্যে। প্রতিদিনই রোগীর সংখ্যা বাড়ছে। আমরা আল্লাহর কাছে দোয়া করি, যেন এ অবস্থা থেকে মুক্তি পাই’। ডেঙ্গু পরিস্থিতি মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সরকারের পক্ষ থেকে সব ধরনের পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে বলেও জানান তিনি।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম বলেন, আমাদের স্বাস্থ্য মন্ত্রণালয়সহ ঢাকার দুই সিটি করপেরেশন, স্থানীয় সরকার মন্ত্রণালয় সমন্বিতভাবে যুদ্ধ চলাকালীন মনে করে আমাদের কাজ করতে হবে। কারণ আমরা এখন দেখছি এটা এখন ছড়িয়ে যাচ্ছে। সে ক্ষেত্রে আমাদের নার্ভাস না হয়ে যা যা করণীয় সব করতে হবে। ইমার্জেন্সিভাবে নিতে হবে। সমস্ত  ফোর্সকে কাজে লাগাতে হবে। আমরা সাময়িকভাবে কিছুটা বিপদগ্রস্ত হলেও আমি মনে করি সমস্যা মোকাবিলা করার মতো সামর্থ্য আমাদের আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *