Mon. Jan 20th, 2020

জোয়ারিয়ানালা স্বেচ্ছাসেবক টিমের মাদক বিরোধী সমাবেশে ওসি আবুল খায়ের মাদক ব্যবসায়ি, অপহরণকারিদের স্থান রামুতে হবে না

রামু থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবুল খায়ের বলেছেন, মাদক ব্যবসায়ি ও অপহরণকারিদের স্থান রামুতে হবে না।
মাদক ও অপরাধ নির্মূলে সরকার কঠোর হয়েছে। মাদক ব্যবসায়ি ও অপহরণকারি চক্রকে গ্রেফতারে পুলিশী অভিযান জোরদার করা হয়েছে। আইনশৃংখলা বাহিনী ব্যবস্থা নেয়ার আগেই অপহরণকারি ও মাদক ব্যবসায়িদের ভালো পথে ফিরে আসতে হবে। নয়তো কঠিনতর পরিস্থিতির মুখোমুখি হতে হবে।
তিনি শুক্রবার (২৫ অক্টোবর) বিকালে রামুর জোয়ারিয়ানালা মাদ্রাসা গেইট স্টেশনে ‘জোয়ারিয়ানালা স্বেচ্ছাসেবক টিম’ আয়োজিত বিশাল মাদক বিরোধী সমাবেশ এবং ফ্রি রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
ওসি আবুল খায়ের আরো বলেন, পর্যটন রাজধানী কক্সবাজারের অপরূপ স্থান রম্যভূমি রামু। এখানকার পাহাড়গুলো ¯্রষ্টার অপরূপ সৃষ্টির পরিচয় তুলে ধরেছে। অথচ এসব পাহাড়েই দুষ্কৃতিকারিরা নিরীহ, হতদরিদ্র লোকজনকে তুলে নিয়ে জিম্মি করে অর্থ আদায়ের মতো ঘৃণ্য কর্মকান্ড চালায়। তিনি এসব অপকর্মে জড়িতদের হুশিয়ারি দিয়ে বলেন, এ ধরনের কর্মকান্ডে জড়িতদের বিরুদ্ধে পুলিশ সজাগ হয়েছে। ইতিমধ্যে অভিযান চালানো হয়েছে। ভবিষ্যতে দুষ্কৃতিকারিদের নির্মুলে আরো বড় ধরনের অভিযান চালানো হবে। তিনি অপরাধিদের উদ্দেশ্যে বলেন, অযথা নিরীহ লোকজনকে হয়রানি করে নিজেদের বিপদ ডেকে আনবেন না। এখন রিক্সা চালিয়েও মাসে ১৫ হাজার টাকা আয় করা সম্ভব। তাই হালাল কাজ করেই নিজের পরিবারের জীবিকা নির্বাহ করতে হবে।
ওসি আবুল খায়ের ‘জোয়ারিয়ানালা স্বেচ্ছাসেবক টিম’ এর প্রশংসা করে বলেন, পুলিশ যে কাজ করার কথা, তা এ সংগঠনের সদস্যরা করেছে। এরা সমাজে দৃষ্টান্ত হয়ে থাকবে। এদের কাছ থেকে সমাজের সবাইকে শিক্ষা নিতে হবে। তিনি বাল্য বিয়ে, ধর্মীয় বিষয় নিয়ে গুজব ছড়ানো প্রতিরোধে সর্বস্তুরের জনতাকে সচেতন হওয়ার আহবান জানান।
জোয়ারিযানালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামাল শামসুদ্দিন আহমেদ প্রিন্স এর সভাপতিত্বে সমাবেশে প্রধান বক্তা ছিলেন, রামু থানার ওসি (তদন্ত) এসএম মিজানুর রহমান। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জোয়ারিয়ানালা ইউপি সদস্য জসিমুল ইসলাম, যুবলীগ নেতা ও ব্যবসায়ি আনছারুল আলম, জেলা ছাত্রলীগ নেতা সাদ্দাম হোসেন প্রমূখ। পল্লী চিকিৎসক ডা. সোহেল সাঈদ এর সঞ্চালনায় সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন, ‘জোয়ারিয়ানালা স্বেচ্ছাসেবক টিম’ এর এডমিন মকছুদুর রহমান অভি।
সমাবেশে কক্সবাজার সিটি কলেজের প্রভাষক আবদুল্লাহ আল নোমান, সাংবাদিক সোয়েব সাঈদ, যুবলীগ নেতা জহির আহমদ, সাবেক মেম্বার নুর মোহাম্মদ সহ গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। সভায় ‘জোয়ারিয়ানালা স্বেচ্ছাসেবক টিম’ এর এডমিন নুরুল আলম, বারেক, অভি, রহিম ও তৌহিদকে পরিচয় করিয়ে দেয়া হয়। শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন, হাফেজ আজিজুল হক।
‘জোয়ারিয়ানালা স্বেচ্ছাসেবক টিম’ এর এডমিন মকছুদুর রহমান অভি বলেন, জোয়ারিয়ানালা স্বেচ্ছাসেবক টিম’ এর উল্লেখযোগ্য লক্ষ্য ও উদ্দেশ্যসমূহ হলো, গরীব, মেধাবি, এতিম, প্রতিবন্ধী শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের সহায়তা করা, রক্তাদান, দূর্যোগে ক্ষতিগ্রস্তদের সহায়তা প্রদান, শীতার্থদের শীতবস্ত্র বিতরণ, পরিবেশ সুরক্ষা ও দূষনরোধ, বনায়ন, মাদক ও বাল্যবিয়ে প্রতিরোধ, বেওয়ারিশ মৃতদেহ দাফন সহ বিভিন্ন সামাজিক, শিক্ষা ও জনকল্যাণমূলক কাজ অব্যাহত রাখা।
এরআগে দুপুর ২ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত সমাবেশস্থলে ফ্রি রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্প অনুষ্ঠিত হয়। ‘জোয়ারিয়ানালা স্বেচ্ছাসেবক টিম’ এর উদ্যোগে এ ক্যাম্পে সার্বিক সহযোগিতায় ছিলো, কক্সবাজার ব্লাড ডোনার’স সোসাইটি। সমাবেশ শেষে একটি মাদক বিরোধী র‌্যালী মাদ্রাসা গেইট ও জোয়ারিয়ানালা বাজার প্রদক্ষিণ করে। অতিথিবৃন্দ এ র‌্যালীতে নেতৃত্ব দেন। মাদক বিরোধী র‌্যালী, সমাবেশ ও ফ্রি রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচিতে সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ‘জোয়ারিয়ানালা স্বেচ্ছাসেবক টিম’ এর শতাধিক সদস্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *