Sun. Jan 19th, 2020

মমিনুল ঝড়ে রানের পাহাড়ে ঢাকা

খুলনার বোলারদের উপর বয়ে গেল মুমিনুল ঝড়। সৌরভের সৌরভ ছড়ানো ব্যাটিংয়ে রানের পাহাড়ে ঢাকা প্লাটুন।  বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) চলতি সপ্তম আসরের গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে খুলনা টাইগার্সের বিপক্ষে ব্যাটিংয়ে নেমে ৩৫ রানে ৩ উইকেট হারিয়ে বিপাকে পড়ে যায় ঢাকা প্লাটুন।

তামিম ইকবাল, এনামুল হক বিজয় ও জাকির আলীর উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে যাওয়া দলকে খেলায় ফেরাতে বাড়তি দায়িত্বশীলতার পরিচয় দেন মুমিনুল হক ও মেহেদী হাসান। চতুর্থ উইকেটে তাদের অনবদ্য জুটিতে বিপর্যয় এড়িয়ে সম্মানজনক স্কোর গড়ার স্বপ্ন দেখছে ঢাকা।

৯ ওভারে ৩ উইকেটে ৫৭ রান করা ঢাকা, ১০ ওভারে মেহেদী হাসান মিরাজের করা ওভারের প্রথম ও শেষ বলে ছক্কা হাঁকিয়ে ১৬ রান আদায় করে নেন ঢাকার অলরাউন্ডার মেহেদী হাসান।

১৫তম ওভারে জাতীয় দলের পেসার শফিউল ইসলামে বলে টানা তিন বলে প্রথমে দুই চার ও এক ছক্কা হাঁকান মুমিনুল। পরপর তিন বলে বাউন্ডারি হাঁকিয়ে ২৭তম বলে ফিফটি তুলে নেন সৌরভ।

ঠিক পরের ওভারে বর্তমান সময়ের অন্যতম সেরা পাকিস্তানি পেসার মোহাম্মদ আমিরের বলে এক চার ও এক ছক্কা হাঁকিয়ে ১৫ রান আদায় করে নেন মুমিনুল। ১৭তম ওভারে শহিদুল ইসলামের বলে এক চার ও ছক্কা হাঁকিয়ে ১১ রান আদায় করে নেন তিনি।

১৮তম ওভারে শফিউলকে একটি করে ছক্কা হাঁকান মুমিনুল ও মেহেদী। ওই ওভারে তারা আদায় করে নেন ১৯ রান। ঠিক পরের ওভারেও ব্যাটিং তাণ্ডব অব্যাহত রাখেন মেহেদী। তবে ওভারের শেষ বলে বাউন্ডারি হাঁকাতে গিয়ে ক্যাচ তুলে দেন মুমিনুল। সাজঘরে ফেরার আগে ৫৯ বলে ৭টি চার ও ৪টি ছক্কায় ৯১ রান করে আউট হন ঢাকা প্লাটুনের এ ওপেনার। তার আগে মেহেদীর সঙ্গে চতুর্থ উকেটে বিপিএল সেরা ১৫৩ রানের জুটি গড়েন। নির্ধারিত ২০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ২০৫ রান সংগ্রহ করে ঢাকা প্লাটুন। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *