Tue. Jan 21st, 2020

দক্ষিণে নৌকা জেতাতে ২৬ হাজার স্বেচ্ছাসেবক মাঠে

আসন্ন ঢাকা উত্তর-দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনকে কেন্দ্র করে পুরোদমে কাজ করছে ক্ষমতাসীন আওয়ামী লীগের অন্যতম সহযোগিতা সংগঠন স্বেচ্ছাসেবক লীগ। নৌকার পক্ষে প্রচার ও গণসংযোগ করতে ওয়ার্ডভিত্তিক টিম গঠন করেছে সংগঠনটি। 

সিটি নির্বাচনে স্বেচ্ছাসেবক লীগের কাজে লাগাতে কেন্দ্রীয় কমিটির সভাপতি নির্মল রঞ্জন গুহ উত্তরে সমন্বয়কারী হিসেবে দায়িত্ব পালন করছেন। আর দক্ষিণ সমন্বয়কারী হিসেবে রয়েছেন সংগঠনটি সাধারণ সম্পাদক একেএম আফজালুর রহমান বাবু।  

দক্ষিণ সিটিতে স্বেচ্ছাসেবক লীগের সমন্বয়ের দায়িত্বে রয়েছেন দক্ষিণের সভাপতি কামরুল হাসান রিপন ও সাধারণ সম্পাদক তারেক সাঈদ এবং উত্তর সিটিতে সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করেছেন উত্তর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ইসহাক মিয়া এবং সাধারণ সম্পাদক আনিসুর রহমান নায়িম।

স্বেচ্ছাসেবক লীগের দক্ষিণের সাধারণ সম্পাদক একেএম আব্দুর রহমান বাবু ব্রেকিংনিউজকে বলেন, প্রায় ২৬ হাজার স্বেচ্ছাসেবক নৌকার পক্ষে কাজ করছেন। তারা ভোটারদের কাছে গিয়ে গিয়ে আওয়ামী লীগ সরকারের উন্নয়ন ও অর্জনের বিষয়টি তুলে ধরে নৌকা মার্কায় ভোট চাইছেন। 

দক্ষিণ সিটিতে নৌকা জেতাতে ২৬ হাজার স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা মাঠে রয়েছেন বলে ব্রেকিংনিউজকে জানিয়েছেন ঢাকা দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল হাসান রিপন।  

তিনি বলেন, ‘২৬ হাজার নেতাকর্মী কেন্দ্র ও ওয়ার্ড ভিত্তিক দায়িত্ব পালন করছে। প্রতিদিনই স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা দায়িত্ব প্রাপ্ত এলাকায় মেয়র প্রার্থী হিসেবে নৌকায় ভোট চেয়ে গণসংযোগ ও মিছিল করছে। পাশাপাশি ওয়ার্ডে ওয়ার্ডে আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিল প্রার্থীর পক্ষেও ভোট চাইছেন।’

এবিষয়ে দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক তারিক সাঈদ ব্রেকিংনিউজকে বলেন, ‘দক্ষিণে ৭৫টি ওয়ার্ড ও ২৪টি থানা রয়েছে। প্রতিটি ওয়ার্ডে আমাদের নেতাকর্মীদের নৌকার পক্ষে কাজ করার নির্দেশনা দেয়া হয়েছে। দক্ষিণে নৌকার প্রার্থীর বিজয় সুনিশ্চিত করতে আমাদের নেতাকর্মীরা মাঠে থাকবে। তারা মানুষের ঘরে ঘরে গিয়ে ভোট চাইবে।’

উল্লেখ্য, আগামী ৩০ জানুয়ারি (বৃহস্পতিবার) ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে। ওইদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। পুরো নির্বাচন অনুষ্ঠিত হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)। 

৫৪টি সাধারণ ওয়ার্ড ও ১৮টি সংরক্ষিত মহিলা ওয়ার্ড নিয়ে ঢাকা উত্তর সিটি করপোরেশন গঠিত। এ নির্বাচনে ১ হাজার ৩৪৯টি ভোটকেন্দ্রের ৭ হাজার ৫১৬টি ভোটকক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। মোট ৩০ লাখ ৩৫ হাজার ৬২১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগের সুযোগ পাবেন।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনতে ৭৫টি সাধারণ ওয়ার্ড ও ২৫টি সংরক্ষিত ওয়ার্ড রয়েছে। এ নির্বাচনে ১ হাজার ১২৪টি ভোটকেন্দ্রের ৫ হাজার ৯৯৮টি ভোটকক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। মোট ২৩ লাখ ৬৭ হাজার ৪৮৮ ভোটার এ নির্বাচনে ভোটধিকার প্রয়োগের সুযোগ পাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *