Tue. Jan 21st, 2020

​ভারতে প্রথম ম্যাচেই জয় টাইগ্রেসদের

ভারত সফরের শুরুটা দারুণই হল। প্রথম ম্যাচেই জয়  পেল বাংলাদেশের মেয়েরা। চারদলীয় টি-টোয়েন্টি টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে ভারত ‘এ’ দলের বিপক্ষে ৫ উইকেটের বড় জয় পেয়েছে নারী ক্রিকেট দল।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) বিহারের পাটনায় প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৯৬ রান সংগ্রহ করে ভারতীয় দল। জবাবে ৫ উইকেট ও ৬ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশের মেয়েরা।

ভারতের ছুড়ে দেওয়া ৯৭ রানের লক্ষ্যে খেলতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারালেও জয়ের পথ থেকে বিচ্ছিন্ন হয়নি বাংলাদেশ। শেষ পর্যন্ত ৩২ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন নিগার সুলতানা। এছাড়া ২৪ রান এসেছে ফারজানা হক এবং ২০ রান করেছেন মুর্শিদা খাতুন।

বল হাতে ভারতের এসডি প্রধান ১১ রানে ২টি আর কানোজিয়া ১৭ রানে নিয়েছেন ২ উইকেট।

এর আগে বাংলাদেশের ফাহিমা খাতুন, জাহানারা আলমদের বোলিং তোপে রান তুলতে বেশ বেগ পেতে হয়েছে ভারতীয় ব্যাটারদের। দলের হয়ে সর্বোচ্চ ২৯ রান এসেছে মেহতার ব্যাট থেকে। এছাড়া অপরাজিত ২০ রান করেছেন ফুলমালি।

বল হাতে বাংলাদেশের ফাহিমা মাত্র ৭ রানে নিয়েছেন ২ উইকেট। এছাড়া ১৪ রানে ১ উইকেট গেছে জাহানারার ঝুলিতে। আর ১৬ রান খরচে ১ উইকেট নিয়েছেন নাহিদা খাতুন।

মূলত অস্ট্রেলিয়ায় হতে যাওয়া আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিতেই ভারত সফরে গেছে বাংলাদেশ নারী দল। বিহারের পাটনায় অনুষ্ঠিত এই আসরে বাংলাদেশের প্রতিপক্ষ হিসেবে থাকছে ভারতের দুই দল- ভারত ‘এ’ এবং ভারত ‘বি’ দল। টুর্নামেন্টের আরেক দল থাইল্যান্ড।

আগামী ১৮ জানুয়ারি নিজেদের দ্বিতীয় ম্যাচে ভারত ‘বি’ এবং ২০ জানুয়ারি থাইল্যান্ডের মোকাবিলা করবে বাংলাদেশ। সেরা দুই দল খেলবে ফাইনাল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *